অক্টোবরে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন


71 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অক্টোবরে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন
সেপ্টেম্বর ৯, ২০১৯ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির চতুর্থ বার্ষিক নির্বাচন আগামী মাসে অনুষ্ঠিত হবে। এমনটি ঘোষণা দিয়েছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অভিনেতা জায়েদ খান। তিনি গণমাধ্যমকে জানান, চলতি মাসেই ঘোষণা হবে আগামী নির্বাচনের তফসিল। ভোট অনুষ্ঠিত হবে আগামী অক্টোবরে।

যদি গত আগাস্টে চলচ্চিত্র শিল্পী সমিতির চতুর্থ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু অজানা কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বিয়টি নিয়ে জায়েদ খান বলেন,’শোকের মাস হওয়ায় নির্বাচনী কার্যক্রম এগিয়ে নেওয়া সম্ভব হয়নি।’ যদিও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৮ নম্বর অনুচ্ছেদের [চ] ধারায় আছে, ‘পূর্ববর্তী কার্যকরী পরিষদের মেয়াদান্তে অতিরিক্ত ৯০ দিনের মধ্যে অবশ্যই নির্বাচন হইতে হইবে।’ তবে এরইমধ্যে সেই নির্ধারিত ৯০ দিনও পেরিয়ে গেছে।

এ বিষয়ে শিল্পী সমিতির সভাপতি অভিনেতা মিশা সওদাগর বলেন, ‘কী কারণে তফসিল পেছানো হয়েছে তা সবাই জানেন। এরপরও যদি কেউ সমালোচনা করেন সেটা ভিত্তিহীন। এ মাসেই তফসিল ঘোষণা করা হবে। খুব শিগগির নির্বাচনের তারিখও ঘোষণা হবে।’

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৫ মে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ত্রিবার্ষিক নির্বাচনে মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল জয়ী হয়। এই কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ২৪ মে।