অঘটনের পর জয়ে ফিরলো চেলসি


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অঘটনের পর জয়ে ফিরলো চেলসি
জুলাই ২৬, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
অখ্যাত ক্লাব নিউইয়র্ক রেড বুলসের কাছে বাজে ভাবে হারের পর আবারো জয়ে ফিরেছে চেলসি। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে এবার শক্তিশালী প্যারিস সেন্ট জার্মেইর(পিএসজি)বিপক্ষে ট্রাইবেকারে জয় পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে খেলার নির্ধরিত সময়ে ১-১ গোলে সমতা থাকায় পরে ট্রাইবেকারে ৬-৫ ব্যবধানে জয় পায় হোসে মরিনহোর শিষ্যরা। আর এ ম্যাচ জয়ে দারুণ অবদান রাখেন চেলসি গোলরক্ষক থাইবাউট কোরতোইস। ম্যাচে ব্লুজদের হয়ে এদিন অভিষেক হয় রাদামেল ফ্যালকাওয়ের।

এদিন খেলার প্রথমার্ধ অবশ্য পিএসজি এগিয়ে যায়। দলের অধিনায়ক ও সেরা তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ চেলসির প্রথমার্ধ গোলরক্ষকের দায়িত্বে থাকা আসমির বেগোভিচকে বোকা বানিয়ে দারুণ একটি গোল করে লিড নেন। ২৫ মিনিটের সেই গোলটির লিড নিয়েই বিরতিতে যায় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

বিরতির পরের মিনিটেই বেগোভিচের বদলি হিসেবে মাঠে নামেন নিয়মতি গোলরক্ষক কোরতোইস। আর পিছিয়ে থাকা ইংলিশ জায়ান্টরা ম্যাচে ফিরতে আক্রমণের ধার বাড়িয়ে দেয়। এরই সুবাদে ম্যাচের ৬৫ মিনিটে সেস ফেব্রিগাসের অ্যাসিস্টে চেলসির হয়ে সমতা সূচক গোলটি করেন ভিক্টর মোয়েসেস।

খেলার নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে রেফারি ট্রাইবেকারের বাঁশি বাজান। পেনাল্টি শ‍ুটে পিএসজির হয়ে থিয়াগো মোত্তা প্রথম গোলটি করেন আর চেলসির হয়ে প্রথম গোলটি করেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ফ্যালকাও। পিএসজি দুই ও তিন নম্বর শটে গোল পায় তবে চেলসি দুই নম্বর শটে গোল পেলেও তিন নম্বর শটে আসা হুয়ান কুয়াদরাদো মিস করলে পিএসি ৩-২ ব্যবধানে এগিয়ে যায়।

এদিকে পরের শটে এবার পিএসজি মিস করলে স্কোর ৩-২-ই থাকে। কিন্তু সম্তম শটে আসা ব্রাজিলিয়ান তারকা থিয়াগো সিলভার গতি রুখে দেন কোরতোইস। আর পরের শটটি কোরতোইস নিজেই নিয়ে গোল করলে ৬-৫ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে হোসে মরিনহোর শিষ্যরা।