অনলাইন হাট থেকে কোরবানির গরু কিনলেন সাতক্ষীরা জেলা প্রশাসক


239 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অনলাইন হাট থেকে কোরবানির গরু কিনলেন সাতক্ষীরা জেলা প্রশাসক
জুলাই ৩১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা:
করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে ক্রমেই ই-কমার্সের ব্যবহার বাড়াতে জোরালো পদক্ষেপ গ্রহণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। এরই অংশ হিসেবে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে তিনি অনলাইন গরুর হাট চালু করার উদ্যোগ নেন। গত ২৩ জুলাই সাতক্ষীরা অনলাইন গরুর হাট (brandszone.com.bd) এর উদ্বোধন করেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।
জেলা প্রশাসক শুক্রবার নিজেই অনলাইন গরুর হাট থেকে কোরবানির উদ্দেশ্যে পছন্দমত গরু ক্রয় করেছেন। সামাজিক দূরত্ব নিশ্চিত করে অনলাইন গরুর হাট থেকে কেনাকাটা করোনা সংক্রমণ রোধে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন।
এদিকে, সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে চালুকৃত অনলাইন গরুর হাট থেকে এ পর্যন্ত এক হাজার ৩৫১টি কোরবানির পশু বিক্রি হয়েছে।
এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ৮৭৫টি কোরবানির পশুর তথ্য আপলোড করা হয়েছিল, বিক্রি হয়েছে ৫৮১টি। যার মূল্য ৪ কোটি ৬৪ লাখ ৮০ হাজার টাকা।
কালিগঞ্জে ৮৭৪টি পশুর তথ্য আপলোড করা হয়। বিক্রি হয়েছে ৫৬২টি। যার মূল্য ৩ কোটি ৯৩ লাখ টাকা। আশাশুনিতে ২৩৩টি পশুর তথ্য আপলোড করা হয়। এর মধ্যে ৩৮ টি বিক্রি হয়েছে। যার মূল্য ১৮ লক্ষ ৮৪ হাজার টাকা। শ্যামনগরে ৪৭৫ টি পশুর তথ্য আপলোড করা হয়েছে। এর মধ্যে বিক্রি হয়েছে ১১৭টি পশু। যার মূল্য ৯৭ লাখ ৬৬ হাজার টাকা।
দেবহাটায় ২১০টি পশুর তথ্য আপলোড করা হয়, এর মধ্যে ৫৩টি বিক্রি হয়েছে। যার মূল্য ৩৬ লাখ ১৩ হাজার ৬৬৬ টাকা।
এছাড়া কলারোয়ায় ৪৫৬ ও তালায় ২৭২টি পশুর তথ্য আপলোড হয়েছে। #