অনীক আজিজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী কাল


261 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অনীক আজিজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী কাল
জানুয়ারি ২০, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরার-১ আসনের (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও এ করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরীন খান লিপির একমাত্র পুত্র অনীক আজিজ স্বাক্ষরের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আগামীকাল (২১ জানুয়ারি)। অনীকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ মঙ্গলবার বিকাল ৫ টায় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে আত্মহত্যার পথ থেকে শিশু-কিশোরদের ফিরিয়ে আনতে প্রতিষ্ঠিত সংগঠন ‘অনীকদের জন্য উদ্যোগ’ এর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
২০১৮ সালের ২১ জানুয়ারি রাজধানী ঢাকার ন্যাম ভবনে অনীক আজিজ অকালে আত্মহনন করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৬ বছর। অনীকের অকাল প্রয়াণে তার পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের মাঝে গভীর শোকের ছায়া নেমে আসে। তার বাবা অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ও সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি। মা নাসরিন খান লিপি শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাতক্ষীরা জেলা নারীমুক্তি সংসদের সভানেত্রী।
অনীক আজিজ ২০০৮ সালে সাতক্ষীরা পল্লীমঙ্গল স্কুল এন্ড কলেজের ভোকেশনাল বিভাগ থেকে ইলেকট্রিক্যাল ট্রেডে এসএসসি পাশ করেন। পরে সে খুলনা সিটি পলিটেকনিক থেকে কমপিউটার বিষয়ে ডিপ্লোমা শেষ করে। অনীক আজিজ ‘পাঠশালা একাডেমি’-তে টেলিভিশন জার্নালিজম ও ফিল্ম বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করে। একই সাথে সে আই ই এল টি এস করার জন্য প্রশিক্ষণ গ্রহণ করছিল। সংস্কৃতিমনা হাসিখুশী সুদর্শন যুবক অনীক আজিজ বেশির ভাগ সময় ঢাকায় তার সংসদ সদস্য বাবার এমপি হোস্টেলের বাসায় থাকতেন। তার একমাত্র বোন অদিতি আদৃতা সৃষ্টি ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে অধ্যয়নরত। অনীক ছিল সাতক্ষীরা গণজাগরণ মঞ্চের একজন নিবেদিত কর্মী। সাতক্ষীরায় বিগত কয়েক বছরের সকল অসাম্প্রদায়িক আন্দোলনে অনীকের স্বতস্ফূর্ত অংশগ্রহণ ছিল।