অপেক্ষা বাড়ছে স্টুয়ার্ট ব্রডের!


264 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অপেক্ষা বাড়ছে স্টুয়ার্ট ব্রডের!
অক্টোবর ২৭, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
চট্টগ্রামে ৯৯তম টেস্ট খেলে ফেলেছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। অর্থাৎ ঢাকার শততম ম্যাচ খেলার কথা ছিল তার। কিন্তু শুক্রবার থেকে মিরপুরে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে মাইলফলক স্পর্শ করা হবে কিনা তার নিশ্চয়তা নেই। কারণ সামনে ভারতের বিপক্ষে লম্বা সিরিজের কথা মাথায় রেখে ব্রডসহ আরও দু-একজনকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট!

চট্টগ্রাম টেস্ট শেষে ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক খোলাখুলি বলেছিলেন পরিবর্তনের কথা। বাংলাদেশ ও ভারত সফর মিলিয়ে ৯ সপ্তাহের মধ্যে ৭ টেস্ট খেলতে হবে ইংল্যান্ডকে—সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে না খেলিয়ে উপায় আছে! ওই বিবেচনাতেই হয়তো ঢাকায় বিশ্রাম দেওয়া হতে পারে ব্রডকে। এমনিতেই কাঁধের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে প্রথম তিনটি টেস্টে অন্তত খেলার সম্ভাবনা নেই জেমস অ্যান্ডারসনের। আরেক পেসার মার্ক উড তো ছিটকে গেছেন পুরো সফর থেকেই। এমন অবস্থায় পেস বোলারদের নিয়ে ইংল্যান্ডের বাড়তি সতর্কতা স্বাভাবিক।

কোচ ট্রেভস বেলিসের কণ্ঠেও এর প্রতিধ্বনি, ‘আমরা ভারত সফরের মাঝপথে দিয়ে কয়েকজনকে ইনজুরি পড়া অবস্থায় দেখতে চাই না। আর উপমহাদেশে দীর্ঘ এই সফরে প্রত্যেককেই কখনো কখনো প্রয়োজন হবে। তাদেরও তাই ম্যাচ খেলার সুযোগ আমরা দিতে চাই।’

এসব মিলিয়েই ব্রডের শততম টেস্টের ভেন্যু হয়তো ঢাকা হচ্ছে না। ৯ নভেম্বর রাজকোটে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে সেই মাইলফলক স্পর্শ করবেন তিনি। ঢাকা টেস্টে ব্রডের পাশাপাশি একাদশে না থাকার সম্ভাবনা পেসার ক্রিস ওকস এবং অফ স্পিনার গ্যারেথ ব্যাটিরও। বাঁহাতি স্পিনার জাফর আনসারির তাই অভিষেক হয়ে যেতে পারে। একাদশে ফেরার সুযোগ আছে স্টিভেন ফিন, জ্যাক বলদেরও।