অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ১৬ রোহিঙ্গা আটক


106 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ১৬ রোহিঙ্গা আটক
সেপ্টেম্বর ১৫, ২০১৯ জাতীয় প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কক্সবাজারের টেকনাফে অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার পথে ১০ নারীসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ড। শনিবার রাত ৮টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়ার এলাকায় সমুদ্র সৈকতের তীর থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- কক্সবাজারের উখিয়ার কুতুপালং ডি-৪ এর তসলিমা (১৮), ছেনোয়ারা (২৮), শেহেলা (৭), শাহা নুর (৪০), ছমুকা বিবি(৮), সাজিদা (৩৩), নজির আহমদ (২৮ ), মো আতিক (২৩), বালুখালিরর জোহুরা (১৮), ইমরান (২২), নুর আয়েশা (১৮), ফারবিন (১৮), জাহেদা (৪০), ওম্মে জমিলা (১৬) ও ফাতেমা (১৮)। তারা সবাই গত দুই বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে এখানে আশ্রয় নিয়েছিলেন।

কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. সোহেল রানা জানান, শনিবার রাতে সাগর পথে মালয়েশিয়া পাড়ি দিতে টেকনাফ হাবিবছড়া এলাকা দিয়ে রোহিঙ্গাদের একটি দল সমুদ্রে পথে মালেয়শিয়া যাবার প্রস্তুতি নেওয়ার সময় স্থানীয় লোকজন তাদের বাঁধা দেন। পরে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করা হয়।

তিনি জানান, আটকদের মধ্যে দুই শিশু ও ১০ নারী ছিল। আটক যাত্রীরা ওই এলাকার দালালের মাধ্যমে সাগর পথে মালয়েশিয়া যাচ্ছিল বলে স্বীকার করেছে। তাদেরকে টেকনাফ থানায় হন্তান্তরের প্রক্রিয়া চলছে।