অভিনেতা কে এস ফিরোজ আর নেই


154 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অভিনেতা কে এস ফিরোজ আর নেই
সেপ্টেম্বর ৯, ২০২০ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বরেণ্য অভিনেতা কে এস ফিরোজ মারা গেছেন (ইন্না লিল্লাহি….. রাজিউন)। বুধবার সকাল ৬টা ২০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এ অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার বড় মেয়ে নাদিয়া ফিরোজ।

কে এস ফিরোজ করোনায় আক্রান্ত হয়েছিলেন বলে জানান তার মেয়ে। নিউমোনিয়ায় তার ফুসফুসে ইনফেকশন হয়েছিল। মেয়ে জানান, আজ জোহরের নামাজের পর বনানী কবরস্থানে কে এস ফিরোজকে দাফন করা হবে।

১৯৬৭ সালে বাংলাদেশে সেনাবাহিনীতে যোগ দেন কে এস ফিরোজ। মেজর হিসেবে পদোন্নতি পেয়ে ১৯৭৭ সালে সেনাবাহিনী থেকে অবসর নেন। তার পুরো নাম খন্দকার শহীদ উদ্দিন ফিরোজ। তিনি ১৯৪৬ সালের ৭ জুলাই জন্মগ্রহণ করেন। তাদের আদি নিবাস বরিশালের উজিরপুরের মশাং গ্রামে।

কে এস ফিরোজের বয়স হয়েছিল ৭৬ বছর। স্ত্রী ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

তার প্রথম সিনেমা ‘লাওয়ারিশ’। আরও অভিনয় করেছেন ‘শঙ্খনাদ’, ‘বাঁশি’, ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’ সিনেমায়। এছাড়া অনেক নাটকেও অভিনয় করেছেন তিনি।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর কে এস ফিরোজের অভিনয়ের শুরুটা হয়েছিল মঞ্চনাটক দিয়ে। নাট্যদল ‘থিয়েটার’-এর সঙ্গে সম্পৃক্ত হয়ে অভিনয় শুরু করেন তিনি। কাজ করেছেন ‘সাত ঘাটের কানাকড়ি’, ‘কিং লিয়ার’ ও ‘রাক্ষসী’ মঞ্চনাটকে।