অভিনয় জগতে না আসলে কি করতেন আমির!


250 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অভিনয় জগতে না আসলে কি করতেন আমির!
অক্টোবর ২৬, ২০১৬ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মানুষ তার নিজের জীবনে হতে চায় এক রকম, আর তার পরিবারের মানুষ চায় আরেক রকম। সেই ইচ্ছা আর নিজের ইচ্ছার সঙ্গে অনেকেই লড়াইয়ে পেরে ওঠেন না। তাইতো নিজের ইচ্ছা, স্বপ্ন ত্যাগ করতে হয় পরিবারের ইচ্ছা পূরন করতে গিয়ে। ‘থ্রি ইডিয়টস’ ছবিতে আমির খানের অভিনয়ের কথা প্রতিটি দর্শকেরই কথা মনে আছে। ‘থ্রি ইডিয়টস’ছবির মূল থিমই ছিল পরিবারের ইচ্ছার কাছে নিজের স্বপ্ন আর ইচ্ছার বিসর্জন। কিন্তু আমির খান এই ছবিতে দেখিয়েছিলেন নিজের ইচ্ছার প্রতি অটল থাকলেও জীবনে সফলতা অর্জন করা সম্ভব। শুধু সিনেমাতেই নয় এমনই এক সত্যিকারের গল্প রয়েছে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের জীবনেও।

আমির নিজে কিন্তু ফিল্মি পরিবারেরই মানুষ। তার বাবা তাহির হুসাইন ছিলেন ছবির পরিচালক ছিলেন। তাঁর মামা নাসির হুসাইন ছিলেন ছবি নির্মাতা। তবে এমন ঘরে জন্ম নিলেও তার পরিবার কখনওই চায়নি যে আমির খান সিনেমার জগতে আসুক। আমিরের পরিবার চেয়েছিল তিনি যেন ইঞ্জিনিয়ার হন। কারণ আমির খানের পরিবার চেয়েছিল তিনি যেন গোছানো কোনো একটা কাজ করেন যেখানে সুস্থির থাকা যায়। এ জন্যই তারা চেয়েছিলেন আমির যেন প্রকৌশল বিদ্যা নিয়ে পড়ালেখা করেন।

ম্বাইয়ের একটি চলচ্চিত্র উৎসবের সময়ে এই কথা আমির খান স্বয়ং জানিয়েছেন। আমির খান বলেন, ‘ওই সময়টা আসলে তেমন ভালো ছিল না। ফিল্ম ইন্ডাস্ট্রিও তখন নিরাপদ জায়গা না। আমার পরিবার, নাসির চাচা, আব্বা আমাকে বলেছেন যে আমি যেন সিনেমায় না যাই। তাদের হিসাবটা ছিল এমন যে এই পেশার থেকে খারাপ আর কিছু হতে পারে না।’

তবে আমির খান পরিবারের কথা শোনেননি। তিনি হেঁটেছেন তার নিজের স্বপ্নের পথেই। গ্র্যাজুয়েশনের পর পুনে ফিল্ম ইনস্টিটিউট থেকে একটি পেশাদার কোর্সে ডিপ্লোমা করেন। কিন্তু আমির খান সেখানে কখনওই নিজের পরিবারের কারও পরিচয় দেননি। তিনি চেয়েছিলেন কারো সাহায্য ছাড়া নিজেই প্রতিষ্ঠিত হতে। আর সেই লক্ষ্য যে তিনি পূরণ করতে পেরেছেন, তা তো আর কারও অজানা নয়!