অভিবাসন বিরোধী বিক্ষোভে উত্তাল কোলন


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অভিবাসন বিরোধী বিক্ষোভে উত্তাল কোলন
জানুয়ারি ১০, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
জার্মানির কোলন শহরে অভিবাসন বিরোধী ব্যাপক বিক্ষোভ চলার সময় জল কামান ব্যবহার করে প্রতিবাদকারীদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে কোলনের দাঙ্গা পুলিশ।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, নববর্ষ উদযাপন উৎসবে কোলনে নারীদের যৌন হয়রানির প্রতিবাদে সেখানে চলছে মুসলিম-বিদ্বেষী এবং অভিবাসন বিরোধী বিক্ষোভ। শনিবারও ইসলাম বিরোধী পেজিটা মুভমেন্টের নেতৃত্বে কোলনে অভিবাসন বিরোধী বিক্ষোভ প্রদর্শন করা হয়।

উদ্ভূত পরিস্থিতিতে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল বলেছেন, যেসব অভিবাসী অপরাধ করবে তাদেরকে নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

শুধু তাই নয়, অপরাধীদের যাতে সহজেই নিজ দেশে ফেরত পাঠানো যায় সে জন্য প্রয়োজনে আইন সংশোধন করার কথা ভাবা হচ্ছে বলেও জানান চ্যান্সেলর।

মারকেল জানান, তার শরিক দলগুলোর সঙ্গেও তিনি বিষয়টি নিয়ে আলোচনা করবেন। কেননা অভিবাসীদের নিজ দেশে ফেরত পাঠানোর জন্য পার্লামেন্টের অনুমোদন প্রয়োজন হবে।

গত বছর ১০ লাখেরও বেশি শরণার্থীকে জার্মানিতে স্বাগত জানিয়েছিলেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল।

তবে নববর্ষের অনুষ্ঠানে জার্মানির কোলন শহরে নারীদের যৌন হয়রানির ঘটনা ঘটলে দেশটিতে নতুন আশ্রয় পাওয়া অভিবাসীরাই এ ঘটনায় জড়িত বলে অভিযোগ ওঠে। এতে অ্যাঙ্গেলা মারকেলের পুরো অভিবাসন নীতিই প্রশ্নের মুখে পড়ে যায়।