অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষায় রাজনাথ সিং


48 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষায় রাজনাথ সিং
মে ৩১, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেছেন। শুক্রবার দুপুরে নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের নাম ঘোষণা করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। রাজনাথ সিং পেয়েছেন প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং নারী ও শিশু কল্যাণ মন্ত্রী হয়েছেন স্মৃতি ইরানি। খবর এনটিভির

আগের মন্ত্রিসভার শেষ কয়েক বছর প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্ব সামলে আসা নির্মলা সীতারমণকে এবার অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ছিলেন দেশের প্রথম পূর্ণ সময়ের নারী প্রতিরক্ষা মন্ত্রী। এবার অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তিনি। গতবার এই দায়িত্ব সামলেছেন অরুণ জেটলি। শারীরিক সমস্যার জন্য এবার দায়িত্ব নিতে রাজি হননি তিনি।

মন্ত্রিসভায় যোগ দিয়েছেন এস জয়শঙ্কর। পররাষ্ট্র সচিব হিসেবে দীর্ঘ দিন কাজ করেছেন তিনি। এবার পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন তিনি।

গতবার মানেকা গান্ধী নারী ও শিশু কল্যাণ মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। এবার তিনি মন্ত্রিসভায় থাকছেন না। তার জায়গায় স্মৃতি ইরানিকে এই ভার দেওয়া হচ্ছে। মনে করা হচ্ছে ‘কর্মভূমি’ উত্তরপ্রদেশের অমেথি থেকে রাহুল গান্ধীকে হারাবার পুরস্কার পেয়েছেন স্মৃতি।

নতুন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হয়েছেন প্রকাশ জাভরেকর। ক্রেতা সুরক্ষা এবং খাদ্য বন্টন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন শরিক নেতা রামবিলাস পাসোয়ান।