অশনি’র ক্ষয়ক্ষতি রোধে তালায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা


165 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অশনি’র ক্ষয়ক্ষতি রোধে তালায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা
মে ৯, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

ঘূর্ণিঝড় অশনি’র ক্ষয়ক্ষতি রোধ, মানুষের জীবন ও সম্পদ রক্ষার লক্ষ্যে তালা উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা সোমবার (৯ মে) বেলা ৩টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন, উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। সভার সঞ্চালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস।

বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা বাকশিস’র সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা কৃষি অফিসার হাজিরা খাতুন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার স্নিগ্ধা খাঁ বাবলী, উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, সরদার জাকির হোসেন, অধ্যাপক গোলাম ফারুক, গনেশ দেবনাথ, কামরুল ইসলাম লাল্টু, এম. মফিদুল হক লিটু, প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার, প্রাথমিক শিক্ষা অফিসার মো. মুস্তাফিজুর রহমান, উপজেলা পানি কমিটির সাধারন সম্পাদক মীর জিল্লুর রহমান, সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান ও উত্তরণ প্রতিনিধি দিলিপ কুমার সানা প্রমুখ।

সভায়, সরকারি কর্মকর্তা, পুলিশ বিভাগের সদস্য, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমাম ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা সহ দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায়- দূর্যোগের জন্য নির্ধারিত ১০৪টি আশ্রয় কেন্দ্রে দূর্যোগকালে আশ্রিতদের থাকার পরিবেশ তৈরির জন্য শিক্ষা কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া সুপেয় পানি, শুকনো খাদ্য ও গো-খাদ্য সরবারহ নিশ্চিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়।