অসহায় দরিদ্র মানুষ আর অর্থের অভাবে বিচার বঞ্চিত হবে না : আশাশুনিতে জেলা ও দায়রা জজ


115 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অসহায় দরিদ্র মানুষ আর অর্থের অভাবে বিচার বঞ্চিত হবে না : আশাশুনিতে জেলা ও দায়রা জজ
অক্টোবর ১৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, বিচারের বাণী আর নীরবে কাঁদবে না। কোন অপরাধী যেন বুক ফুলিয়ে চলতে না পারে, কোন অসহায় দরিদ্র মানুষ যেন অর্থের অভাবে বিচার বঞ্চিত না হয় সে জন্য আমরা কাজ করতে চাই। অসহায় মানুষ যাতে সহজে বিচার পাওয়ার সুযোগ পেতে পারে সেজন্য লিগ্যাল এইড নিরলস ভাবে কাজ করে চলেছে। মানুষের অধিকার রক্ষা করার জন্য সকলকে আন্তরিকভাবে লিগ্যাল এইডের পাশে দাঁড়াতে হবে। নিজের অধিকার নিজেকে আদায় করে নিতে হবে। আশাশুনি উপজেলার নাকতাড়া প্রাথমিক বিদ্যালয় চত্বরে শনিবার সকালে অনুষ্ঠিত ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির কর্মশালায় প্রধান অতিথির ভাষণে তিনি উপরোক্ত কথা বলেন।
শ্রীউলা ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং জেলা লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালায় সভাপতিত্ব করেন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আইনজীবি সমতির সভাপতি এড. এম শাহ আলম, পিপি এড আব্দুল লতিফ, জিপি শম্ভুনাথ সিংহ, সিভিল সার্জন প্রতিনিধি ডাঃ অরুন কুমার ব্যানার্জী, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবতী, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমারত হোসেন, এড জহরুল হক, এড আলামিন।
জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান সরকারি কর্মকর্তা-কর্মচারিদের কাছ থেকে কাজকর্ম আদায় করে নেয়ার ব্যাপারে কর্মশালায় উপস্থিত দুই সহ¯্রাধিক মানুষকে উদ্দেশ্য করে বলেন, আপনারা যদি সোচ্চার হন, আমরা আমাদের কাজ-কর্মে ফাঁক রাখতে পারবোনা। আমাদেরকে বাধ্য করার দায়িত্ব আপনাদের। আপনাদের মধ্যকার বিরোধগুলো লিগ্যাল এইড অফিসের সহায়তায় আপোষ-মিমাংসার মাধ্যমে নিষ্পত্তি করে নিতে পারলে মামলার জট অনেকাংশে কমে যাবে।
কর্মশালায় উন্মুক্ত আলোচনা পর্যায়ে বিভিন্ন গ্রাম থেকে আগত সাধারন মানুষ, মেম্বর, শিক্ষক, মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম, পুরোহিতসহ ২০জন বক্তা অংশগ্রহণ করেন।