অসহায় মানুষের বাড়ি বাড়ি খাবার নিয়ে ছুটছেন সাতক্ষীরা জেলা প্রশাসক


446 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অসহায় মানুষের বাড়ি বাড়ি খাবার নিয়ে ছুটছেন সাতক্ষীরা জেলা প্রশাসক
মার্চ ৩১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

করোনা ভাইরাস প্রতিরোধে গোটা জেলায় চলছে হোম কোয়ারেন্টিন। ধনী-গরীব সবাই এখন গৃহে অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন অসহায় দিন-মজুর শ্রেণির মানুষ। একবেলা কাজ না করলে যাদের খাবার যোগাড় হয়না তারা কর্মহীন হয়ে পড়েছেন। এতে করে পরিবার পরিজন নিয়ে খাদ্য সংকটে অসহায় হয়ে পড়েছেন অতি দরিদ্র মানুষগুলো। গৃহে থাকা কর্মহীন এসব পরিবারে খাদ্য সহায়তা নিয়ে হাজির হচ্ছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি ঘরবন্ধী ক্ষুধার্ত মানুষের মুখে খাবার বিলিয়ে দিচ্ছেন। অসহায় ক্ষুধার্ত মানুষের বাড়ি বাড়ি খাবার নিয়ে ছুটছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ অব্যাহত আছে। অসহায় দুস্থ মানুষ খাবারের কষ্ট পাচ্ছে এমন খবর জেলা প্রশাসনের কাছে আসা মাত্রই সেখানে কাবার পৌছে দেওয়া হচ্ছে। কোন মানুষ যেনো খাবারের কষ্ট না পায় সে বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, যেখানে ১০ জন বা ২০জন সংখ্যা যাই হোক না কেন-সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।
এদিকে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নির্দেশে সাতক্ষীরা শহরের বিভিন্ন স্থানে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দুস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে দুস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম চলমান আছে। জনৈক ব্যক্তি মোবাইলে জেলা প্রশাসকের কাছে তার অসহায়ত্বের কথা জানান। জেলা প্রশাসক তাৎক্ষণিক খুলনা রোড় মোড়ে ঐ ব্যক্তিকে খাদ্য সহায়তা প্রদান করেন এবং তার বাসায় খাবার পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন। জনস্বার্থে জেলা প্রশাসকের এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

এছাড়া শহরের মুনজিতপুর, কামালনগর, কাটিয়া এলাকায় এভাবে ত্রাণ বিতরণ করা হয়েছে।
ঘরে থাকুন-নিরাপদে থাকুন-এমন আহ্বান জানিয়ে জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের নির্দেশে সাতক্ষীরা শহরের বিভিন্ন পয়েন্টে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ। সোমবার শহরের পুরাতন সাতক্ষীরা, কলেজ রোড, বাবুলিয়া বাজার ও শহরের বিভিন্ন পয়েন্টে সামাজিক দুরত্ব বজায় রাখতে জনগণকে সচেতন করা হয়।
এদিকে, করোনা ভাইরাস প্রতিরোধে শহরের বিভিন্ন এলাকার বাজারে জনসমাগম নিয়ন্ত্রণে রাখতে প্রচার প্রচারণা করেছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। সোমবার শহরের, পিএন স্কুল মাঠ, খুলনার রোড মোড়, বাসটার্মিনাল, সার্কিট হাউজ মোড়, কদমতলা বাজার, আবাদেরহাট, বাবুলিয়া বাজারসহ কয়েকটি বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে, রাস্তাঘাটে জনসমাগম নিয়ন্ত্রণে রাখতে প্রচার প্রচারণা করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক নিজেই হ্যান্ড মাইক দিয়ে হাট-বাজারে না আসতে জনসাধারণকে সতর্ক করে প্রচার প্রচারণা চালিয়েছেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনা সদস্য ও যৌথবাহিনী উপস্থিত ছিলেন।