অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ’র লজ্জা দিল পাকিস্তান


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ’র লজ্জা দিল পাকিস্তান
অক্টোবর ২৯, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ১৫০ রান তাড়া করতে নেমে পাঁচ বল বাকি থাকতে ১১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। যার ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৩৩ রানে জিতে অজিদের হোয়াইটওয়াশ’র লজ্জা দিল সররাজ বাহিনী।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রবিবার টস জিতে ব্যাট করারা সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে দুই পাক ওপেনার শাহিবজাদা ফারহান ও বাবর আজম ৯৩ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যান। ৩৮ বলে ৩৯ রান করা ফারহানকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন ন্যাথান লায়ন। ৪০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫০ রান করা বাবরকে বোল্ড করে থামান অ্যান্ড্রু টাই।

এরপর ২০ বলে মোহাম্মদ হাফিজের অপরাজিত ৩২ আর ১২ বলে শোয়েব মালিকের ১৮ রানের ফলে নির্ধারিত ২০ ওভারে পাকিস্তানের সংগ্রহ দাড়ায় ৫ উইকেট হারিয়ে ১৫০ রান।

১৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকে দুটি করে ছক্কা-চারে ২০ রান নিয়ে উড়ন্ত সূচনা এনে দেন অজি ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে অ্যারন ফিঞ্চকে ফেরান ফাহিম আশরাফ। ৯ বলে ২০ রান করা ক্যারিকে বিদায় করেন হাফিজ।

শাদাব খানের বলে ক্যাচ দিয়ে শেষ হয় ক্রিস লিনের ১৫ রানের ইনিংস। অজিদের শেষ সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে যান কেবল মার্শ। এক ছক্কায় তিনি ফিরেন ২৪ বলে ২১ করে। ১৫ বলে ১০ রান করা ডার্চি শর্টকে ফেরান উসমান খান।

শেষের দিকে দ্রুত উইকেট হারানো অস্ট্রেলিয়া খেলতে পারেনি পুরো ২০ ওভার। ৯ উইকেট হারিয়ে ১১৭ রানেই থেমে যায় তাদের ইনিংস। ১৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন শাদাব খান। তিন ম্যাচ দুই ফিফটিতে সিরিজ সেরার পুরস্কার জেতেন বাবর আজম।