‘অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত বাড়াবাড়ি’


368 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত বাড়াবাড়ি’
অক্টোবর ২, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভযেস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
নিরাপত্তার অজুহাত দেখিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিতের বিষয়টিকে ‘বাড়াবাড়ি’ বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির  প্রেসিডেন্ট শাহরিয়ার খান।

দুটি টেস্টের একটি সিরিজ খেলতে গত ২৭ ও ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে তাদের ক্রিকেটারদের জন্য নিরাপত্তার ঘাটতি রয়েছে এ অজুহাতে আপাতত তারা বাংলাদেশে আসছে না বলৈ এক ই-মেইল বার্তায় গতকঅলই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে। এই সিদ্ধান্তে তাৎক্ষণিকভাবে হতাশা প্রকাশ করেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান। একই সঙ্গে তিনি আশাবাদী, দুই বোর্ডের সুবিধাজনক সময়ে অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে পাকিস্তানের পক্ষ থেকে নাখোশ প্রতিক্রিয়া পাওয়া গেছে। পিসিবির সভাপতি শাহরিয়ার খান বলেন, ‘এক ইতালীয় নিহত হওয়ায় সফর স্থগিত হয়ে গেল। অথচ আমাদের তো ৫০ হাজার লোক মারা গেছে।’ ২০০৩ সাল থেকে দেশটিতে সন্ত্রাসী হামলায় উক্ত সংখ্যক মানুষের প্রাণহানির প্রসঙ্গ টেনে একথা বলেন তিনি।

শাহরিয়ার খান আরো বলেন, ‘সন্ত্রাসবাদ থেকে কিছুটা উদ্বেগ থাকতে পারে। কিন্তু তাদের (অস্ট্রেলিয়া) বাংলাদেশি, ভারতীয়, শ্রীলঙ্কান ও পাকিস্তানিদের বিশ্বাস করতে হবে। আমরা তাদের শতভাগ সুরক্ষা দিই।’ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো কিছু দেশ সম্ভবত অতি স্পর্শকাতর বলেও মত দেন তিনি।

গত সোমবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে দুর্বৃত্তের গুলিতে ইতালির নাগরিক সিজার তাবেলা (৫০) খুন হন।

গত ২৭ ও ২৮ সেপ্টেম্বর পাঁচটি ভিন্ন ফ্লাইটে ২৭ সদস্যের অস্ট্রেলিয়া দলের বাংলাদেশে আসার কথা ছিল। আগামীকাল থেকে ফতুল্লা স্টেডিয়ামে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ ছাড়াও ৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ১৭ অক্টোবর থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল।  সূত্র : বিবিসির