অাইএসে যোগ দেয়ার পথে আটক ৩ ভারতীয় শিক্ষার্থী


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অাইএসে যোগ দেয়ার পথে আটক ৩ ভারতীয় শিক্ষার্থী
ডিসেম্বর ২৬, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ইসলামিক স্টেট আই্এস’র আফগান শাখায় যোগ দেয়ার লক্ষ্যে শ্রীনগরের উদ্দেশ্যে নাগপুর বিমানবন্দর ত্যাগের মুহূর্তে হায়দারাবাদের তিন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তেলেঙ্গানা পুলিশ ও মহারাষ্ট্রের সন্ত্রাসবিরোধী স্কোয়াড [এটিএস] আজ ভোরো নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে যৌথ অভিযানে চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। ২০ থেকে ২৫ বছর বয়সী ওই তিন শিক্ষার্থী অনার্স শেষ বর্ষে অধ্যয়নরত। খবর টাইমস অব ইন্ডিয়ার

খবরে বলা হয়, সড়কপথে একদিন অাগেই ওই তিন শিক্ষার্থী হায়দারাবাদ থেকে নাগপুরে পৌঁছে।  ইন্দিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাদের শ্রীনগর যাওয়ার কথা ছিল বলে মনে করছে গোয়েন্দারা।  এদের মধ্যে ২ শিক্ষার্থীর কথোপকথন গোয়েন্দা সংস্থার লোকেরা অারো আগেই ধরতে সক্ষম হয়।

গ্রেফতার হওয়া ওই তিন শিক্ষার্থীর পরিচয় পাওয়া গেছে। তারা হলেন আবদুল ওয়াসিম, ওমর হাসান ফারুকি ও মাজ হাসান ফারুক। তাদের যোগসূত্র কি এ ব্যাপারে জানতে আজ শনিবার কোনো এক সময় তাদেরকে হায়দারাবাদ আদালতে উপস্থাপন করে পুলিশের পক্ষ থেকে রিমান্ড চাওয়া হবে । ইতোমধ্যে ওই তিনটি শিক্ষার্থীকে তেলেঙ্গানা পুলিশের স্পেশাল শাখার সদস্যদের হাতে হস্তান্তর করা হয়েছে বলে মহারাষ্ট্র এটিএস’র সুপারিনটেন্ডেন্ট সুনীল কোলহে জানিয়েছেন।