অাশাশুনি সংবাদ ॥ ভ্যান-মটরসাইকেল দুর্ঘটনায় ১ জন নিহত


285 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অাশাশুনি সংবাদ ॥ ভ্যান-মটরসাইকেল দুর্ঘটনায় ১ জন নিহত
আগস্ট ১৪, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বদরতলা-চালতেতলা কালভার্টের উপর মটর ভ্যান ও মটর সাইকেলের সংঘর্ষে ভ্যান চালক নিহত হয়েছেন। রবিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
শোভনালী ইউনিয়নের হাজীপুর গ্রামের গহর আলি সরদারের পুত্র শরিফুল রবিবার সন্ধ্যায় তার মটর ভ্যানে যাত্রী নিয়ে দেবহাটার দিকে যাচ্ছিলেন। বদরতলা বাজারে পৌছে চালতেতলা কালভার্টের উপর পৌছলে সামনের দিক থেকে আসা অজ্ঞাত মটর সাইকেল চালকের মটর সাইকেলের সাথে সংঘর্ষ হয়। মটর সাইকেলের আঘাতে শরিফুল আহত হলে তাকে হাসপাতলে নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন।

##

দিঘলারআইট মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সোহরাব
এস কে হাসান ::

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের দিঘলারআইট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছেন সোহরাব হোসেন। মঙ্গলবার অনুষ্ঠিত গোপন ব্যালট ভোটে তিনি নির্বাচিত হন।
নির্বাচেনর প্রিজাইডিং অফিসার ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকার উপজেলা রিসোর্স সেন্টারে ভোট গ্রহন করেন। নির্বাচনে আব্দুল মাজেদ জোয়ার্দ্দার (ছাতা প্রতীক) ও সোহরাব হোসেন চেয়ারপ্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করেন। ৯ জন ভোটারের মধ্যে ৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন। সোহরাব হোসেন ৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। প্রতিদ্বন্দ্বি আব্দুল মাজেদ জোয়ার্দ্দার পেয়েছেন ৩ ভোট।
##

দরগাহপুরে ভিজিএফ’র চাউল বিতরণ উদ্বোধন
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়র পরিষদে ভিজিএফ এর চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় পরিষদ চত্বরে বিতরণ কার্যক্রম শুরু হয়।
পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সরকার অসহায় দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে চাউল বিতরণের জন্য চাউল বরাদ্দ দিয়েছে। দরগাহপুর ইউনিয়নে ৩ হাজার ৮০০ পরিবারের মধ্যে ২০ কেজি করে চাউল বিতরণ করা হচ্ছে। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলি। এ পর্যন্ত ৫টি ওয়ার্ডের কার্ডধারীদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে। বিতরণকালে ট্যাগ অফিসার পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা ফিরোজ আহমেদ, ইউপি সচিব খায়রুল ইসলাম, সকল ইউপি সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

##

আশাশুনি ওয়ার্ল্ড ভিশনের প্রকল্প অবহিতকরণ সভা
এস কে হাসান ::
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এপি কার্যালয়ে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ ওয়াশ বিজনেস প্লান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ওয়াশ প্রকল্প আশাশুনির আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা। অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের কার্যক্রম ও পরিকল্পা তুলে ধরে আলোচনা উপস্থাপন করেন, প্রজেক্ট অফিসার এডওয়াড কে এইচ বাবুল, ওয়াশ প্রজেক্ট অফিসার ফাতেমা বেগম, প্রজেক্ট অফিসার অহেদুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম ও আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান।

##

ফকরাবাদ স্কুলের অভিযোগ তদন্ত অনুষ্ঠিত
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার ফকরাবাদ নিম্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সভাপতি কর্তৃক প্রধান শিক্ষককে লাঞ্চিত করার অভিযোগ তদন্ত অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে এ তদন্ত অনুষ্ঠিত হয়।
স্কুল হল রুমে অনুষ্ঠিত তদন্ত পরিচালনা করেন জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল-মামুন। তিনি অভিযুক্ত সভাপতি সুব্রত কুমার এবং তার পক্ষের রমেশ সরকার ও মাসুদ বিশ^াসের লিখিত জবানবন্দী গ্রহন করেন। একই সাথে প্রধান শিক্ষক অজয় কুমার ঢালী ও স্কুলের সকল শিক্ষক মনন্ডলীর লিখিত জবানবন্দী গ্রহন করেন। সভাপতির পক্ষের লোকজন শিক্ষককে মারপিট করা হয়নি বরং তিনি আয়-ব্যয়ের হিসাব নিকাশ না দেওয়া, হারির টাকা খাতায় না উঠিয়ে আত্মসাৎ করা, জেএসসি পরীক্ষায় ৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে মাত্র ৩ জন পাশ করাসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ তুলে ধরে কথা বলেন। অপরপক্ষে প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকরা প্রধান শিক্ষককে লাঞ্চিত করার পক্ষে কথা বলেন। তদন্ত কর্মকর্তা এলাকার প্রতিষ্ঠান হিসাবে নিজেরা সমস্যার সমাধান করা উচিৎ। ত্রুটি বিচ্যুতি উভয় পক্ষের মধ্যে আছে, ৩য় পক্ষকে সমাধানে এগিয়ে আসতে হবে। তিনি স্কুলের শিক্ষার পরিবেশ নিয়ে প্রশ্ন তুলে বলেন, শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে হবে। স্কুল চত্বরে ঘাসের লম্বা অবস্থানের কথা উল্লেখ করে তিনি বলেন, ঠিকভাবে এ্যাসেম্বলী করা হলে ঘাস থাকবেনা। স্কুলের সার্বিক পরিবেশ উন্নয়ন ও লেখাপড়ার মান উন্নয়নে শিক্ষকদের জোরদার ভূমিকা পালনের আহবান জানান। এসময় ইউনিয়ন আ’লীগ সভাপতি সুরঞ্জন ঢালী, ওয়ার্ড আ’লীগ সভাপতি আঃ হান্নান মন্টু, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, মহম্মদ আলিসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও উপজেলা মাধ্যিমিক শিক্ষক সমিতির সভাপতি এএসএম মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।
##