অ্যান্তনি ব্লিংকেনকে পররাষ্ট্রমন্ত্রী করছেন বাইডেন


201 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
অ্যান্তনি ব্লিংকেনকে পররাষ্ট্রমন্ত্রী করছেন বাইডেন
নভেম্বর ২৩, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অভিজ্ঞ কূটনীতিক অ্যান্তনি ব্লিংকেনকে নিয়োগ দিতে যাচ্ছেন। ব্লিংকেনকে নিয়োগ দিতে বাইডেন সব প্রস্তুতি সেরে ফেলেছেন।

বাইডেনের ঘনিষ্ট কয়েকজন সিএনএন’কে এ তথ্য জানিয়েছে। মঙ্গলবার বাইডেন প্রথম দফায় মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণার সময় ব্লিংকেনের নাম ঘোষণা করতে পারেন। খবর সিএনএনের

ওবামা প্রশাসনের আমলে উপ-পররাষ্ট্রমন্ত্রী এবং জাতীয় নিরাপত্তাবিষয়ক উপ-উপদেষ্টা হিসেবে কাজ করেছেন ব্লিংকেনকে। বাইডেনের সাথে ব্লিংকেনের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ।

অ্যান্তনি ব্লিংকেন সম্প্রতি বাইডেন ও নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে জাতীয় নিরাপত্তা নিয়ে এক ব্রিফিংয়ে যোগ দেন। তিনি জনসম্মুখে মিসর ও ইথিওপিয়া সংক্রান্ত বিদেশ নীতি নিয়ে কথাও বলেছেন।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় এবং কলাম্বিয়া ল স্কুলে পড়াশোনা করা ব্লিংকেন দীর্ঘদিন করে ডেমোক্র্যাটদের বিদেশ নীতি নিয়ে কাজ করেছ্নে। তিনি বিল ক্লিনটন প্রশাসনে জাতীয় নিরাপত্তা কাউন্সিলে দায়িত্ব পালন করেছেন। সেই সাথে সিনেটের পররাষ্ট্র নীতি সংক্রান্ত কমিটির স্টাফ ডিরেক্টর ছিলেন। সেখানে বাইডেন ছিলেন সভাপতি।