আইডিয়ালের উদ্যোগে কৃষি শ্রমিকের অধিকার ও সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ


362 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আইডিয়ালের উদ্যোগে কৃষি শ্রমিকের অধিকার ও সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ
আগস্ট ২৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বেসরকারী উন্নয়ন সংস্থা আইডিয়ালের উদ্যোগে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায়‘‘কৃষি শ্রমিকের ক্ষমতায়ন’’ প্রকল্পের আওতায় শহরের ইটাগাছাস্থ আইডিয়ালের নিজস্ব কার্যালয়ে প্রশিক্ষণ কক্ষে  বুধবার সকাল ১০ টায়  দিন ব্যাপী “কৃষি শ্রমিকের অধিকার ও সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষনটি উদ্ধোধন ও স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকল্প ব্যবস্থাপক শামীম আখতার, প্রশিক্ষণের লক্ষ্য-উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য প্রদান করেন প্রকল্পের জুনিয়র প্রকল্প কর্মকর্তা মোঃ তহিদুজ্জামান (তহিদ)।

এসময় কৃষি শ্রমিকের অধিকার ও সচেতনতা বিষয়ের গুরুত্ব তুলে ধরে বক্তরা বলেন, কৃষি শ্রমিকরা যদি তাদের অধিকার বিষয়ে সচেতন না হয় তাহলে কখনই তাদের ভাগ্যের উন্নয়ন সম্ভব হবে না। বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এদেশের শতকরা ৮৫ জন লোক কৃষির উপর নির্ভর করে।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, প্রকল্পের ট্রেইনিং এন্ড মনিটরিং অফিসার মোঃ শহিদুল্লাহ সরদার। উপস্থিত ছিলেন ঋণ কার্যক্রমের শাখা ব্যবস্থাপক দীনবন্ধু মজুমদার, মাঠ সংগঠক মনোয়ারা খাতুন, দেবব্রত মন্ডল ও মাহমুদুল হাসান প্রমুখ।প্রশিক্ষণে সাতক্ষীরা সদরের শিবপুর, আলিপুর ও ঘোনা ইউনিয়নের ৩০ জন নারী-পুরুষ উপকারভোগী কৃষি শ্রমিক অংশ গ্রহন করেন।

প্রেস বিজ্ঞপ্তি