আইডিয়ালের উদ্যোগে ব্লাক বেঙ্গল জাতের বকরি ছাগল বিতরণ


408 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আইডিয়ালের উদ্যোগে  ব্লাক বেঙ্গল জাতের বকরি ছাগল বিতরণ
সেপ্টেম্বর ১৫, ২০১৫ দেবহাটা
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি :
বেসরকারী উন্নয়ন সংস্থা আইডিয়ালের উদ্যোগে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় কৃষি শ্রমিকের ক্ষমতায়ন প্রকল্পের আওতায় শহরের ইটাগাছাস্থ আইডিয়ালের নিজস্ব কার্যালয়ে মঙ্গলবার সাতক্ষীরা জেলায় ৩০০টি ব্লাক বেঙ্গল জাতের বকরি ছাগল বিতরণের করা হয়েছে।

সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর, শিবপুর ও ঘোনা ইউনিয়নের ২৫ জন উপকারভোগীর মাঝে (২য় পর্যায়) ৫০টি ব্লাক বেঙ্গল জাতের বকরি ছাগল বিতরণ করা হয়।

ছাগল বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাগল বিতরণ করেন সদর উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ বিপ্লবজিৎ কর্মকার। সভাপতিত্ব করেন কৃষি শ্রমিকের ক্ষমতায়ন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক শেখ আহছানুল ইসলাম (মিঠু)। উপস্থিত ছিলেন ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার মোঃ শহিদুল্লাহ সরদার, জুনিয়র প্রজেক্ট অফিসার মোঃ তহিদুজ্জামান (তহিদ) মাঠ সংগঠক মনোয়ারা খাতুন, দেবব্রত মন্ডল, মাহমুদুল হাসান প্রমুখ।

প্রধান অতিথি ছাগল পালনের অর্থনৈতিক গুরুত্ব ব্যাখ্যা করেন এবং বলেন আইডিয়াল আপনাদের যে ছাগল দিয়েছে আপনারা যদি এই ছাগল যতœ সহকারে পালন করেন তাহলে ঠিকই একদিন আপনাদের পরিবারের উন্নয়ন সম্ভব হবে কারণ দরিদ্র বিমোচনে ছাগল পালন একটি লাভজনক পেশা। আমার মনে হয় আপনাদের সংসারের আয়ের একটি নতুন পথ উম্মোচিত হল।