আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক: স্বরাষ্ট্রমন্ত্রী


289 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক: স্বরাষ্ট্রমন্ত্রী
নভেম্বর ২০, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক :
একাত্তরের মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত আসামিদের রায় কার্যকরে আইনশৃঙ্খলা রক্ষাকারী ও গোয়েন্দা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছেন আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বটমূলী হোম বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে দ্য খ্রিস্টান কো-অপারেটিভি ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ৫৫তম বাষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের রায় বাস্তবায়ন হবে দৃঢ়ভাবে বলছি। তবে এই রায় বাস্তবায়নকে কেন্দ্র করে যদি কোনো অশুভশক্তি আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করে তাহলে জনগণই তাদের প্রতিহত করবে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বাহিনীকে সর্বোচ্চ সর্তক রাখা হয়েছে।

কয়েকদিন আগে দিনাজপুরে এক বিদেশিকে হত্যা চেষ্টার ঘটনা উল্লেখ করে মন্ত্রী বলেন,  দে মানুষটি ত্রিশ বছর ধরে এই দেশে সেবা করে যাচ্ছেন তাকে হত্যার জন্য যারা গুলি চালিয়েছে তারা মানুষের মধ্যে ঘৃন্যতম কীট।

তিনি বলেন, বাঙালি জাতি ধর্মভীরু তবে ধর্মান্ধ নয়। এ দেশের জনগণ জঙ্গিবাদ সন্ত্রাসবাদকে কখনও পাত্তা দেয়নি দেবেনা।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় হয়েছে এখন বাস্তবায়নের জন্য বাকি প্রক্রিয়া আইনিভাবেই সম্পন্ন হবে। আইনের ব্যতয় ঘটিয়ে কিছু করা হবেনা।

তিনি বলেন, জনগণের প্রত্যাশিত রায় বাস্তবায়ন করাই আমাদের দায়িত্ব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসনিা বাংলাদেশকে যুদ্ধাপরাধীমুক্ত সুখী সৃমদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠার কাজ করে যাচ্ছেন।

কমিটির প্রেসিডেন্ট মার্কুজের সভাপতিত্বে এসময় ছিলেন- সমবায় অধিদফতরের মহাপরিচালক মফিজুল ইসলাম, দ্য খ্রিস্টান কোপোরারেটিভের চেয়ারম্যান নির্মল রোজারিও, মেট্রোপিলটন খ্রিস্টান কো-অপারেটিভি হাউজিং সোসাইটির চেয়ারম্যান আগস্টিন পিউরিফিকেশন এবং ওয়াইজম্যান ক্লাব ঢাকার প্রেসিডেন্ট গ্র্রাবিয়েল রোজারিও।