আইন শৃংখলা রক্ষা ও জনগণের অধিকার প্রতিষ্ঠা আমাদের দায়িত্ব : আশাশুনিতে জেলা প্রশাসক


597 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আইন শৃংখলা রক্ষা ও জনগণের অধিকার প্রতিষ্ঠা আমাদের দায়িত্ব : আশাশুনিতে জেলা প্রশাসক
অক্টোবর ১৩, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

সাতক্ষীরায় নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল বলেছেন, বাহবা নেওয়ার জন্য আমি কাজ করিনা, এটা আমার দায়িত্ব।সরকারি কর্মকর্তা হিসাবে সাতক্ষীরা জেলার উন্নয়ন, আইন শৃংখলা রক্ষা করা, জনগণের অধিকার প্রতিষ্ঠা আমার দায়িত্ব। প্রথমে বীর মুক্তিযোদ্ধা, এরপর জন প্রতিনিধিদের আমি সম্মান করি। ইতিহাস নিয়ে মতবিরোধ, ভিন্নমত থাকতে পারে, কিন্তু ইতিহাসকে ঢেকে রাখা যায়না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বের রোল মডেল। বীর মুক্তিযোদ্ধাদেরকে তিনি সম্মানের জায়গায় অধিষ্ঠিত করেছেন। তার বলিষ্ঠ ও সুচিন্তিত কাজের ফলশ্রুতিতে মানব উন্নয়নে সূচকে ভারত-পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ উপরে উঠতে সক্ষম হয়েছে। প্রবৃদ্ধির হার এখন ৮%। ভারত কাছাকাছি আছে। আসন্ন শারদীয়া দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে দিক নির্দেশনামূলক আলোচনা রেখে তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বের উজ্জল দেশ। এটি নষ্ট করতে অনেক অপচেষ্টা চালান হয়েছে। আমাদেরকে সতর্কতার সাথে দায়িত্ব পালন করতে হবে। যাতে দুষ্টচক্র অনিষ্ট করতে না পারে।

শনিবার সকালে আশাশুনি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল উপরোক্ত কথা বলেন। তিনি উপজেলার বিভিন্ন সমস্যার কথা মনোযোগ সহকারে শোনেন এবং তাৎক্ষণিকভাবে কিছু সমাধানের উদ্যোগ নেন এবং বাকীগুলো পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা, জন প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিনিধি এবং সুধী সমাজের ব্যাক্তিবর্গ অংশ গ্রহন করেন।

মত বিনিমিয় সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিম ও পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ।

মত বিনিমিয় সভায় আরও উপস্থিত ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবম মোছাদ্দেক, শেখ জাকির হোসেন, প্রভাষক ম মোনায়েম হোসেন, এস এম রফিকুল ইসলাম, দিপংকর কুমার সরকার, আঃ আলিম মোল্যা, উপজেলা প্রকৌশলী আকতার হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি নীলকণ্ঠ সোম, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সাবেক চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম, প্রধান শিক্ষক আশরাফুন্নাহার নার্গিস প্রমুখ বক্তব্য রাখেন।

সমাজ সেবা অফিসার ইমদাদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাফেজ আঃ গফফার ও গীতা থেকে পাঠ করেন অধ্যাপক সুবোধ কুমার চক্রবর্তী।

##