আইপিএলে সেরা যারা


413 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আইপিএলে সেরা যারা
মে ৩০, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
প্রায় দেড় মাস পর শেষ হলো আইপিএলের মহোৎসব। ভারতের ১১টি রাজ্যকে নাচিয়ে পর্দা নামলো ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় এই আসরের। এবারের আসরে নতুন চ্যাম্পিয়ন পেয়েছে আইপিএল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ রানে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরে ওয়ার্নার-মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ।

এই প্রথমবার ফাইনাল খেলেছে আর প্রথম দফাতেই বাজিমাত করেছে হায়দরাবাদ। আর তৃতীয়বারের মতো ফাইনালে খেলেও শিরোপা অধরাই থেকে গেল কোহলিদের। শিরোপা না জিতলেও ব্যক্তিগত অর্জনে সবাইকে ছাপিয়ে গেছেন ভারতীয় জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

৯৭৩ রান করে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন কোহলি। আর ২৭ রান করলেই প্রথম ব্যাটসম্যান কোনো আসরে হাজার রানের মাইলফলক পার করতেন তিনি। স্বাভাবিক কারণেই সেরা রান সংগ্রাহকের জন্য প্রস্তুতকৃত অরেঞ্জ ক্যাপও জিতেছেন এই ব্যাটসম্যান।

টুর্নামেন্টে সর্বোচ্চ ২৩ উইকেট  নিয়ে বেগুনী রঙের টুপিটা ঘরে তুলেছেন হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার। টুর্নামেন্ট সেরা ক্যাচের পুরস্কার জিতেছেন সুরেশ রায়না। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে রায়নার সূর্যকুমার যাদবের ক্যাচটিই ছিল এবারের আসরের সেরা ক্যাচ।

টুর্নামেন্ট সেরা ফিল্ডারের পুরস্কার নিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। ৩৮টি ছক্কা মেরে সবোর্চ্চ ছক্কার পুস্কারটা গেছে কোহলির ঘরে। গুজরাটের বিপক্ষে ১৭ বলে হাফ সেঞ্চুরি করে দ্রুততম ফিফটির পুরস্কার জিতেন ক্রিস মরিস। ১৭ উইকেট নিয়ে সেরা উদীয়মান খেলোয়াড় পুরস্কার জিতেছেন বাংলার গর্ব মুস্তাফিজুর রহমান।