আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ


292 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ
জানুয়ারি ২২, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

মঙ্গলবার ২০১৮ সালের বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশের নাম ঘোষণা করেছে আইসিসি। দুটি দলেরই নেতৃত্ব পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

২০১৮ সালের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই একাদশ ঘোষণা করা হয়। ওয়ানডে দলে জাসপ্রিত বুমরাহর সঙ্গে পেস বোলিং বিভাগ সামলানোর দায়িত্ব পড়েছে কাটার মাস্টার মোস্তাফিজের কাঁধে।

বর্ষসেরা ওয়ানডে একাদশে ৪ জন করে মোট আটজন ইংল্যান্ড ও ভারতের ক্রিকেটার সুযোগ পেয়েছেন। বাকি তিনজনের একজন বাংলাদেশের মোস্তাফিজ, অন্য দুইজন নিউজিল্যান্ডের রস টেলর এবং আফগানিস্তানের রশিদ খান।

তবে বর্ষসেরা টেস্ট একাদশে বাংলাদেশের কোনো খেলোয়াড়ের জায়গা হয়নি। সবচেয়ে ৩ জন করে রয়েছেন ভারত ও নিউজিল্যান্ড থেকে। এছাড়া শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ, অস্ট্রেলিয়া ও পাকিস্তান থেকে রয়েছেন একজন করে খেলোয়াড়।

বর্ষসেরা টেস্ট একাদশ: টম ল্যাথাম, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), হেনরি নিকোলস, রিশাভ পান্ত, জেসন হোল্ডার, কাগিসো রাবাদা, নাথান লায়ন, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ আব্বাস।

বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, রস টেইলর, জস বাটলার, বেন স্টোকস, মুস্তাফিজুর রহমান, রশিদ খান, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ।