আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকাতে কড়া পদক্ষেপ


308 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকাতে কড়া পদক্ষেপ
সেপ্টেম্বর ৯, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
দলের ভিতর জামায়াত-বিএনপির অনুপ্রবেশ ঠেকাতে এবার পদক্ষেপ নিয়েছে রাজশাহী আওয়ামী লীগ। সংগঠনের জন্য ক্ষতিকর এবং যুদ্ধাপরাধীদের রক্ষায় দেশে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টির পাশাপাশি সরকার উৎখাতে নাশকতায় লিপ্তদের যোগদান না করানোর বিষয়ে দিকনির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। সম্প্রতি রাজশাহী জেলা আওয়ামী লীগের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী এ ধরনের চিঠি রাজশাহীর ৯ উপজেলা ও ১৪ পৌর কমিটির কাছে পাঠানো হয়েছে। অন্য দল বা সংগঠন থেকে আওয়ামী লীগে কোনো ব্যক্তি যোগ দিতে চাইলে তার জন্য কিছু শর্তারোপ করা হয়। এ নির্দেশের বাইরে কোনো ব্যক্তি বা গোষ্ঠীকে আওয়ামী লীগে যোগদান করানো হলে সে ক্ষেত্রে সংশ্লিষ্ট কমিটি বা নেতাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ জানান, যারা রাষ্ট্রের বিরুদ্ধে অথবা সরকার উৎখাতের সঙ্গে জড়িত হয়ে বিভিন্ন মামলার আসামি তাদের কোনো অবস্থায় আওয়ামী লীগে বা সহযোগী সংগঠনে যোগদান করানো যাবে না। এ ছাড়া যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য দেশে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টির সঙ্গে জড়িত হয়ে বিভিন্ন মামলার আসামিদের সংগঠনে নেওয়া থেকে বিরত থাকতে হবে। তিনি আরও জানান, অনেক পরিশ্রম, মেধা ও ত্যাগের বিনিময়ে সংগঠনকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করা হয়েছে।

তাই আওয়ামী লীগে সুবিধাবাদীদের স্থান দেওয়া যাবে না। কৌশল করে যারা দলে অনুপ্রবেশ করতে চাইছে, তাদের ঠেকাতেই কেন্দ্রীয় নির্দেশে জেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত নিয়েছে।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।