আগরদাড়ী হাইস্কুলের নিয়োগ পরীক্ষা স্থগিত করলেন জেলা প্রশাসক


262 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আগরদাড়ী হাইস্কুলের নিয়োগ পরীক্ষা স্থগিত করলেন জেলা প্রশাসক
সেপ্টেম্বর ১১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

পরীক্ষা গ্রহণের মেয়াদ শেষ জেনেও ইন্টারভিউবোর্ড আগরদাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষা গ্রহণ করেছে। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পরীক্ষা কার্যক্রম স্থগিতও করা হয়। ১০ সেপ্টেম্বর সাতক্ষীরা সরকারী বালক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
আগরদাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য প্রভাষক আব্দুল আলিম অভিযোগ করে জানান, গত ১১ মার্চ অফিস সহকারী নিয়োগের জন্য দৃষ্টিপাত পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সরকারি বিধি অনুসারে বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে পরবর্তী ছয়মাসের মধ্যে অর্থাৎ ১৮০ দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। কিন্তু ইন্টাভিউ বোর্ড ১৮৪তম দিনে আবেদনকারীদের পরীক্ষা গ্রহণ করেন। বিষয়টি আগরদাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর ডিজির প্রতিনিধি সরকারি বালক বিদ্যালরেয়র প্রধান শিক্ষক সমরেশ বাবুকে জানলেও তিনি কর্ণপাত করেননি। যথারীতি লিখিত পরীক্ষা নেয়ার পর মৌখিক পরীক্ষা চলাকালীন সেখানে উপস্থিত থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে মোসলেমা অংশগ্রহনকারীদের ডেকে বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হলো।
আব্দুল আলিম আরও বলেন, স্থানীয়রা অফিস সহকারী নিয়ে ম্যানেজিং কমিটির সভাপতির স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ করেন জেলা প্রশাসকের নিকট। ফলে তদন্ত দেয়া হয় জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে। তিনি প্রতিবেদন জমা দেওয়ার পর গত ১০ সেপ্টেম্বর পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইন্টারভিউবোর্ডের নিরপেক্ষতা বজায় রাখতে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটও নিয়োগ দেয়া হয়। কিন্তু ইন্টারভিউ বোর্ডের সদস্যরাই তাদের মত করেই পরীক্ষা গ্রহন করেন।
এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক বলেন, পরীক্ষা গ্রহণের পূর্বেই তিনি মেয়াদ শেষের বিষয়টি সংশ্লিষ্টদের নজরে এনেছিলেন।
ডিজির প্রতিনিধি শিক্ষক সমরেশ বাবু জানান, পরীক্ষা গ্রহণ প্রায় শেষ, এমন সময় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়।

#