আচরণ বিধিমালা লংঘন করে প্রচার প্রচারণার অভিযোগ পারুলিয়ার মেম্বর প্রার্থী আলীমের বিরুদ্ধে !


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আচরণ বিধিমালা লংঘন করে প্রচার প্রচারণার অভিযোগ পারুলিয়ার মেম্বর প্রার্থী আলীমের বিরুদ্ধে !
মার্চ ১৪, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কাজী জাহিদ আহম্মেদ :
ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণ বিধিমালা লংঘন করে প্রচার প্রচারণার অভিযোগ উঠেছে এক মেম্বর প্রার্থীর বিরুদ্ধে। তিনি সাতক্ষীরার ২নং পারুলিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের প্রার্থী চোরাকারবারী ও বিজিবি সদস্য হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী আব্দুল আলিম। গত ৩ মার্চ তারিখে নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকে বিভিন্ন সময়ে আব্দুল আলিম নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এমনকি অন্য মেম্বর প্রার্থীসহ তাদের কর্মীদেরকে হুমকি ধামকি দেওয়া হচ্ছে বলেও তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।  সম্মানিত অনেক ভোটারদের এক প্রকার জিম্মি করে, ভয়-ভীতি দেখিয়ে ভোটের দিন ফুটবল প্রতীকে ভোট নেওয়ারও চেষ্টা করা হচ্ছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক  একটি সূত্র জানিয়েছে। সূত্র আরো জানায়, মেম্বর প্রার্থী আব্দুল আলীমের হয়ে তার বড় ভাই স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অস্ত্র চোরাকারবারীর তালিকাভুক্ত আলফের দৌস ওরফে আলফা এলাকায় সম্মানিত অনেক ভোটারদের আর্থিক সুবিধা দিয়ে ও প্রভাব খাটিয়ে চলেছে। বাড়িতে লোকজন ডেকে নিয়ে টাকা পয়সা দিচ্ছে। যেটি ইউপি নির্বাচনি আচরণ বিধির সু-স্পষ্ট লঙ্ঘন। এছাড়া, নির্বাচনি আচরণ বিধি লংঘন করে গত শুক্রবার শতাধিক মোটর সাইকেল ভাড়া করে গ্রামের বিভিন্ন সড়কে শোভাযাত্রা করেছে।
সাতক্ষীরা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কোন ট্রাক, বাস, মোটরসাইকেল, নৌযান, ট্রেন কিংবা অন্যকোন যান্ত্রিক যানবাহন সহকারে মিছিল বা মশাল মিছিল বা অন্য কোন প্রকারের মিছিল বা শো-ডাউন করা যাবে না। করলে দন্ডনীয় অপরাধ।
এব্যাপারে দেবহাটা উপজেলা নির্বাচণ অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন আলিমের প্রতিদ্বন্দী প্রার্থীরা। একই সাথে নির্বাচণী আচরণ বিধিমালা লঙ্ঘনের অপরাধে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ারও আহবান জানিয়েছেন তারা।
উল্লেখ্য, আগামী ২২ মার্চ পারুলিয়া ইউপি নির্বাচনে ১ নং ওয়ার্ডে চারজন মেম্বর প্রার্থী প্রতিদন্দিতা করছেন। এরা হলেন, মোরগ প্রতীক নিয়ে সাংবাদিক আক্তারুজ্জামান বাচ্চু, টিউবওয়েল প্রতীক নিয়ে খালিদুল ইসলাম খালিদ, তালা প্রতীক নিয়ে মাসুদ হোসেন এবং বল প্রতীক নিয়ে চোরাকারবারি, বিজিবি সদস্য হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী আব্দুল আলীম।