আজই ফরিছনে নায়কে রাজ্জাক


388 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আজই ফরিছনে নায়কে রাজ্জাক
জুন ২৫, ২০১৫ জাতীয়
Print Friendly, PDF & Email

ন্যাশনাল ডেক্য্র :
বজিবিরি নায়কে আবদুর রাজ্জাক আজ দশেে ফরিছনে। তাকে ফরিয়িে আনতে ৬ সদস্যরে একটি প্রতনিধিি দল আজ বৃহস্পতবিার দনিরে মধ্যে ময়িানমার যাচ্ছনে। এই প্রতনিধিি দলরে নতেৃত্ব দবেনে টকেনাফে বজিবিরি ৪২ ব্যাটালয়িনরে অধনিায়ক ল.ে র্কনলে আবু জার আল জাহদি। ময়িানমাররে মংডুতে পতাকা বঠৈকরে মধ্য দয়িে আজ রাজ্জাককে ফরেত দওেয়া হব।ে স্বরাষ্ট্র প্রতমিন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সমকালকে বলনে, পতাকা বঠৈকরে মধ্য দয়িে নায়কে রাজ্জাককে আজ ফরেত আনা হব।ে

বজিবিরি মহাপরচিালক মজের জনোরলে আজজি আহমদে সমকালকে বলনে, আবহাওয়া ভালো থাকলে বজিবিি প্রতনিধিি দল আজ ময়িানমারে যাব।ে সখোনে দুই দশেরে প্রতনিধিদিরে মধ্যে বঠৈকে নায়কে রাজ্জাকরে বষিয়টরি চূড়ান্ত সমাধান হব।ে প্রতনিধিি দলরে সদস্যরা রাজ্জাককে নয়িে ফরিবনে। এদকিে গতকাল বুধবার ময়িানমাররে পক্ষ থকেে বাংলাদশে সরকারকে চঠিি দওেয়া হয়। রাজ্জাককে ফরিয়িে আনতে ময়িানমার যতেে বাংলাদশেরে প্রতনিধিি দলরে নাম জানানোর অনুরোধ করা হয় ওই চঠিতি।ে ময়িানমাররে চঠিরি জবাবে পাল্টা চঠিতিে বাংলাদশেরে ছয়জনরে একটি প্রতনিধিি দল সখোনে যাবে বলে জানানো হয়। বঠৈকে বজিবিরি অপহৃত নায়কে আবদুর রাজ্জাককে হাজরি করা হব।ে তার যসেব জনিসি তারা নয়িছে,ে তাও ফরেত দবেে ময়িানমার।

১৭ জুন ভোরে বজিবিরি ছয় সদস্যরে একটি দল নায়কে আবদুর রাজ্জাকরে নতেৃত্বে নাফ নদীতে টহল দচ্ছিলি। তারা বাংলাদশেরে জলসীমায় মাদক চোরাচালান সন্দহেে দুটি নৗেকায় তল্লাশি করছলি। এ সময় ময়িানমাররে রইগ্যাদং ক্যাম্পরে বজিপিরি সদস্যরা একটি ট্রলারে করে বাংলাদশেরে জলসীমায় প্রবশে কর।ে একর্পযায়ে বজিপিরি সদস্যদরে বহনকারী ট্রলারটি বজিবিরি টহল নৗেযানরে কাছে এসে থাম।ে বজিপিরি ট্রলারটকিে বাংলাদশেরে জলসীমা ছড়েে যতেে বলা হলে তারা নায়কে রাজ্জাককে জোর করে ট্রলারে তুলে নয়ে। বজিবিরি অন্য সদস্যরা এতে বাধা দলিে দুই পক্ষরে মধ্যে গুলবিনিমিয় হয়। এতে সপিাহি বপ্লিব কুমার গুলবিদ্ধি হন। পরে বজিপিরি ট্রলার রাজ্জাককে নয়িে ময়িানমাররে দকিে চলে যায়।