আজকের এই ক্ষুদে বিজ্ঞানীদের প্রতিভা বিশ্বকে তাক লাগিয়ে দেবে : সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক


130 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আজকের এই ক্ষুদে বিজ্ঞানীদের প্রতিভা বিশ্বকে তাক লাগিয়ে দেবে : সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক
জুন ১৮, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহিম ::

“বিজ্ঞান প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জেলা পর্যায়ে তিন দিন ব্যাপি ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) বিকালে পিএন স্কুল মাধ্যমিক বিদ্যালয় চত্বরে জাতীয় বিজ্ঞান ও প্রুক্তি যাদুঘর’র তত্ত্বাবধানে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,‘এ প্রজণে¥র শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা ও প্রযুক্তির মাধ্যমে বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তুলতে হবে। বিশে^র সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজকের এই ক্ষুদে বিজ্ঞানীদের প্রতিভা ও আবিস্কার একদিন বিশ্বকে তাক লাগিয়ে দেবে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিএন স্কুল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ভদ্রকান্ত সরকার ও এনডিসি দেওয়ান আকরামুল হক প্রমুখ। সাতক্ষীরায় জেলা পর্যায়ে তিন দিন ব্যাপি ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এ ৪৬ টি স্টল স্থান পেয়েছে। বিভিন্ন ক্যাটাগরীতে অংশগ্রহণকারী স্টল ও শিক্ষার্থীদের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতার পুরস্কার করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কণ্ঠশিল্পী শামীমা পারভীন রত্মা ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুসফিকুর রহমান মিল্টন।

#