আজ মহাঅষ্টমী


561 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আজ মহাঅষ্টমী
সেপ্টেম্বর ২৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

কৃষ্ণ ব্যানার্জী ::
সাতক্ষীরার দেবহাটার শ্যামনগর পূর্বপাড়া সার্বজনীন মন্দিরে এবার কলকাতার কুমোরটলীর অনুকরনে নির্মিত হয়েছে ডিজিটাল নৃত্যরাজ দূর্গা প্রতিমা। ফলে প্রতিদিন শতশত ভক্তের পদচারণায় মুখরিত মন্দির প্রাঙ্গন। আজ বৃহস্পতিবার মহাঅষ্টমী পূজা। দিন ভোর মহাঅষ্টমী বিহিত, অঞ্জলি, আরুতি ও প্রসাদ বিতরণ ও রাতে সন্ধি পূজা। এছাড়া রাত ৯টায় সাতক্ষীরা শিল্পীদের সমন্বয়ে ড্যান্স বাংলা ড্যান্স ও নবমী পূজার রাতে ভারত ও বাংলাদেশের শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কাল শুক্রবার মহানবমী ও শনিবার মহা দশমীর মধ্যদিয়ে শেষ হবে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা উৎসব। দেবী আসেন নৌকায় চড়ে, যাবেন ঘোড়ার পিঠে।
শ্যামনগর পূর্বপাড়া সার্বজনীন মন্দিরে সভাপতি ভোলানাথ মন্ডল জানান, প্রতিমাকে আকর্ষন করতে এবার কলকাতার কুমোরটলীর অনুকরনে নির্মিত হয়েছে ডিজিটাল নৃত্যরাজদূর্গা প্রতিমা। ফলে পদচারণায় মুখরিত মন্দির প্রাঙ্গন।
অর্থসম্পাদক সরজীৎ মন্ডল জানান, অধ্যাপক ডা: আফম রুহুল হক এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আব্দুল গনি, কুলিয়া ইউপি চেয়ারম্যান ইমাদুল ইসলাম ও প্রগতি পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রাননাথ দাশ সহ এলাকাবসির একান্ত প্রচেষ্ঠায় আমরা এ উৎসবের আয়োজন করেছি।
উক্ত পূজায় পুরোহিত করছেন হড্ডা পাবলিক কলেজের প্রভাষক দীপক চক্রবর্তী ও চ্যানেল ৯এর সাতক্ষীরা প্রতিনিধি সাংবাদিক কৃষ্ণ মোহন ব্যানার্জী।