আজ মহাসপ্তমী : কালিগঞ্জে মন্ডপে মন্ডপে মহাধুমধাম


578 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আজ মহাসপ্তমী : কালিগঞ্জে মন্ডপে মন্ডপে মহাধুমধাম
অক্টোবর ৭, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু , কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলায় ৫২ টি পূজা মন্ডপে মহাধুমধামে উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। দেবীর বোধনের মধ্যদিয়ে শুক্রবার সূচিত হয় দেবীর আরাধনা ষষ্ট্যাদী কল্পারম্ভ।

আজ মহাসপ্তমী, জগৎমাতা শারদীয় দূর্গা দেবীর নব-পত্রিকায় প্রবেশ, স্থাপন, সপ্তম্যাদি কল্পারম্ভ ও সপ্তমী বিহিত পূজা প্রশস্তা। সন্ধায় আরোতী প্রতিযোগীতা। পূজা উপলক্ষ্যে উপজেলার ১২ ইউনিয়নের ৫২ টি পূজা মন্ডপে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে, শারদীয় শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন সড়কে নির্মীত হয়েছে অপরূপ কারুকায্য খচিত তরণ। পূজা মন্ডপগুলি বৈদ্যতিক আলোক সর্জ্জায় সর্জ্জিত হয়ে সেজেছে মনোরম সাজে। উক্ত পূজা মন্ডপগুলির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষথেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা, পাশাপাশি স্বেচ্ছাসেবক বাহিনি পক্ষথেকেও কঠোর নিরাপত্তা গ্রহন করা হয়েছে। শারদীয় দূর্গা উৎসব উপলক্ষ্যে বিভিন্ন পূজা মন্ডপগুলি পরিদর্শনে  কালিগঞ্জ উপজেলা পরিষদের পক্ষথেকেও বিভিন্ন কর্মসুচি গ্রহণ করা হয়। উক্ত কর্মসুচির অংশ হিসাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব  শেখ ওয়াহেদুজ্জামান ৮ সেপ্টেম্বর সপ্তমী পূর্জায় উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপ পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি অধ্যাপক সনৎ কুমার গাইন ও সাধারণ সম্পাদক ডাঃ মিলন কুমার ঘোষ। তারা আরো জানান ৯ সেম্পেম্বর অষ্টমী পূর্জায় কুশুলিয়া, মৌতলা ও বিষ্ণপুর ইউনিয়নের বিভিন্ন পূর্জা মন্ডপ পরিদর্শন করবেন।

এদিকে পূজা মন্ডপ এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি সাবাভিক রাখতে থানা অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক এর নেতৃত্বে পুলিশ বাহীনি ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে। অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান উপজেলার প্রত্যেকটি পূজা মন্ডপ কমিটির সাথে সর্বক্ষনিক যোগাযোগ রেখে চলেছেন।