আজ রাতে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল-বার্সা


127 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আজ রাতে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল-বার্সা
মার্চ ১, ২০২০ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

লিগ ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আজ রাতে ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে এই দুই স্প্যানিশ জায়ান্ট।

এবারের ক্লাসিকো লড়াই জিনেদিন জিদানের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কেননা কাতালান ক্লাবটির কাছে হেরে গেলে লা লিগার শিরোপার লড়াই থেকে অনেকটা ছিটকে পড়বে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি।
সান্তিয়াগো বার্নাব্যুতে রবিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় লা লিগায় মুখোমুখি হবে দল দুটি। লিগে এখন পর্যন্ত ২৫ ম্যাচ খেলে সতেরো জয় ও চার ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে রিয়াল।

এমন অবস্থায় ম্যাচটিতে জিতলে পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে কিকে সেতিয়েনের দল। আর রিয়াল জিতলে এক পয়েন্টের ব্যবধানে বার্সেলোনাকে টপকে শীর্ষে ফিরবে জিদানের দল। আর ড্র হলে একই থাকবে দল দুটি’র পয়েন্ট ব্যবধান।

গুরুত্বপূর্ণ ম্যাচটির আগে মোটেও ভালো অবস্থায় নেই রিয়াল। সব ধরনের প্রতিযোগিতায় গত পাঁচ ম্যাচের একটিতে মাত্র জয় পেয়েছে তারা। বাকি তিনটিতে হার, একটিতে ড্র। সবশেষ লড়াইয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের লড়াইয়ে নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছে সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি।

সে তুলনায় বেশ ভালো অবস্থায় আছে বার্সেলোনা। গত পাঁচ ম্যাচের তিনটিতে জয় পেয়েছে তারা। একটিতে হার। আর সবশেষ ম্যাচে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের লড়াইয়ে নাপোলির মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে কিকে সেতিয়েনের দল।