আঞ্চলিক গণিত অলিম্পিয়াড শুরু হচ্ছে ১২ নভেম্বর


289 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আঞ্চলিক গণিত অলিম্পিয়াড শুরু হচ্ছে ১২ নভেম্বর
অক্টোবর ৩১, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
বাংলাদেশ গণিত সমিতি দেশের বিভিন্ন প্রান্তে আঞ্চলিক গণিত অলিম্পিয়াডের আয়োজন করতে যাচ্ছে। এ. এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় আগামী ১২ নভেম্বর ঢাকা উত্তর অঞ্চল, ২৫ নভেম্বর ঢাকা দক্ষিণ অঞ্চল, ২ ডিসেম্বর চট্টগ্রাম অঞ্চল, ৫ ডিসেম্বর রাজশাহী অঞ্চল এবং  ৯ ডিসেম্বর খুলনা ও সিলেট অঞ্চলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আঞ্চলিক পর্যায়ের শ্রেষ্ঠ দশজন করে সর্বমোট ৬০জন প্রতিযোগী আগামী ২৩ ডিসেম্বর বুয়েটের গণিত বিভাগে অনুষ্ঠিতব্য চূড়ান্ত পর্যায়ের জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-এ অংশ গ্রহনের সুযোগ পাবেন। চূড়ান্ত পর্বের শ্রেষ্ঠ ১০ বিজয়ীকে সার্টিফিকেট, ক্রেস্ট ছাড়াও আর্থিক পুরস্কার প্রদান করা হবে। এ বিষয়ে সমিতির ওয়েবসাইট www.bdmathsociety.org -এ বিস্তারিত জানা যাবে।

জরুরি প্রয়োজনে জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. মনিরুল আলম সরকার অথবা বাংলাদেশ গণিত সমিতির সম্পাদক অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সাথে যোগাযোগ করা যাবে।

উল্লেখ্য, বাংলাদেশ গণিত সমিতি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়। ২০০৯ সাল থেকে তারা দেশব্যাপী স্নাতক পর্যায়ে গণিত অলিম্পিয়াড নিয়মিত আয়োজন করে আসছে।