আট মাসের অন্তঃসত্ত্বা সাতক্ষীরার প্রতিবন্ধী নারী ! লম্পট পুটু গ্রেফতার


382 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আট মাসের অন্তঃসত্ত্বা সাতক্ষীরার প্রতিবন্ধী নারী ! লম্পট পুটু গ্রেফতার
সেপ্টেম্বর ৬, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
কাঠ কুড়াতে যেয়ে  এক লম্পটের পাল্লায় পড়ে আট মাসের এক সন্তান পেটে ধারন করে অসুস্থ হয়ে পড়েছেন এক প্রতিবন্ধী নারী ।  শারীরিক  ও মানসিক প্রতিবন্ধী ওই নারী তারা বাবা মাকে বিষয়টি জানালে তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে একটি মহল ।  তারা প্রতিবন্ধীর হাতে পাঁচ  হাজার টাকা দিয়ে কাউকে কিছু না বলে মিটিয়ে নেওয়ার প্রস্তাবও দিয়েছে ।

ঘটনাটি সাতক্ষীরা সদর উপজেলার মাহমুদপুর গ্রামের ।  আর সেই লম্পটের নাম মোজাম্মেল হক            ওরফে পুটু গাজি ।  এলাকাবাসী এ ঘটনায়  পুটু গাজির শাস্তি দাবি করেছেন।  অপরদিকে জেলা মহিলা পরিষদ নেত্রী শাহানারা খাতুন রিনা  মেয়েটিকে  আইনগত সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন ।
এদিকে রাত ৮ টার দিকে সাতক্ষীরা সদর থানা পুলিশ লম্পট পুটু গাজিকে তার বাড়ি ভাড়–খালি থেকে গ্রেফতার করেছে ।
প্রতিবন্ধী নারী , তার বোন ও আত্মীয় স্বজন ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, কয়েক মাস আগে মেয়েটি বাড়ির পাশের জঙ্গলে  দুপুরে জ্বালানি কাঠ সংগ্রহ করতে যায় ।  এ সময় তাকে একা পেয়ে তার প্রতিবেশী চাচা মোজাম্মেল হক ওরফে পুটু গাজি তাকে জোর করে ধর্ষন করে ।  মেয়েটি বিষয়টির  গুরুত্ব না দিয়ে  তা তার বাবা মাকে  ঘটনা বলা থেকে বিরত থাকে ।  এক পর্যায়ে সে হয়ে পড়ে অন্তঃসত্ত্বা ।   অভিভাবকরা জানতে পেরে পাড়া প্রতিবেশীদের কাছে নালিশ জানান । এই সুযোগে সম্প্রতি  গ্রামের কয়েকজন মিলে এক সালিশ বসান ।  সেখানে অভিযুক্ত মোজাম্মেল হক ওরফে পুটুকে হাজির করা হয় ।  সালিশের চারটি দফায় উল্লেখ করা হয় যে সন্তান ভূমিষ্ঠ হবার পর মেডিকেল পরিক্ষায় প্রমানিত হলে তার দায়িত্ব নিতে বাধ্য থাকবে পুটু গাজি ।  ভূমিষ্ঠ হবার আগে এ ঘটনা নিয়ে কোনো  অভিযোগ বা মামলা করা যাবেনা । এমনকি প্রমানিত না হলেও পুটু গাজিও মেয়েটির বিরুদ্ধে কোনো মামলা করতে পারবেন না । এই সালিশনামায় মোজাম্মেল হক  পুটু ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা স্বাক্ষর করেন ।
মহিলা পরিষদ নেত্রী  শাহানারা  রিনা ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, পরিবারটি খুবই গরিব । এ ঘটনায় মামলা করার জন্য সাতক্ষীরায় আসার পথে তাদেরকে বাধা দেওয়া হয় । এমনকি পাঁচ হাজার টাকা নিয়ে মিটিয়ে ফেলার কথাও বলা হয় ।   নালিশ করলে তাদেরকে মারধর করার  ভয় দেখানো হয়েছে । এমনকি  প্রভাবশালী পুটু গাজির বিরুদ্ধে কথা বললেই তাদের জাকাত ও ফেতরার টাকা ছাড়াও অন্যান্য সাহায্য বন্ধ করে দেওয়ারও হুমকি দেওয়া হয়েছে বলে জানান তিনি । মহিলা পরিষদ নেত্রী  জোসনা দত্ত ও সালেকা হক  জানান তারা মেয়েটির ডাক্তারি পরিক্ষার প্রয়োজন।
এদিকে এ বিষয়ে সাতক্ষীরা থানায় একটি মামলা দায়ের করা হয় ।  ভারপ্রাপ্Í কর্মকর্তা ( ওসি ) এমদাদ শেখের নির্দেশে এসআই মহসিন আলি মোজাম্মেল হক ওরফে পুটু গাজিকে গ্রেফতার করেছেন ।  রাতেই তাকে সাতক্ষীরা থানায় এনে জিজ্জ্ঞাসাবাদ করা হয় বলে জানিয়েছে পুলিশ ।