আন্তঃবিশ্ববিদ্যালয় সাইক্লিংয়ে রৌপ্য জিতলেন সাতক্ষীরার ফয়সাল


205 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আন্তঃবিশ্ববিদ্যালয় সাইক্লিংয়ে রৌপ্য জিতলেন সাতক্ষীরার ফয়সাল
সেপ্টেম্বর ১০, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

বঙ্গবন্ধু তৃতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সাইক্লিং পর্বের পুরুষ ক্যাটাগরিতে রৌপ্য পদক (দ্বিতীয় স্থান) জিতেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সাইয়িদ ওমর আল ফয়সাল। তিনি সাতক্ষীরার তালা উপজেলার শিবপুর গ্রামের সন্তান।

শুক্রবার রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের সাইক্লিং পর্বে দেশের বিশ্ববিদ্যালগুলো থেকে একজন করে সাইকেল আরোহী অংশগ্রহন করেন। প্রতিযোগিতায় প্রথম হয়ে স্বর্ণ পদক জিতেছেন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী নোবেল দে। এসময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পদক তুলে দেন।

রৌপ্য পদক জিতে সাইয়িদ ওমর আল ফয়সাল বলেন, ‘প্রথমেই শুকরিয়া জানাই মহান আল্লাহ তায়ালা কে। এত বড় একটি স্পোর্টস ইভেন্টে নিজের বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করতে পেরে আমি খুবই আনন্দিত। বিশেষ করে এই প্রথম কোনো রেসে অংশগ্রহন করে দ্বিতীয় স্থান অধিকার করতে পেরে অসাধারণ লাগছে। ভালোলাগা থেকেই সাইক্লিং শুরু করেছিলাম, যেটা একসময় ভালোবাসায় পরিনত হয়েছে।’

সুযোগ পেলে ভবিষ্যতে সাইক্লিং নিয়ে অনেক কিছু করার পরিকল্পনা আছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ১২৫ টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’ এর তৃতীয় আসর’।