আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে জাবিকে হারিয়ে চ্যাম্পিয়ন রাবি


341 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে জাবিকে হারিয়ে চ্যাম্পিয়ন রাবি
মার্চ ১৫, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি ঃ
আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ২৭ রানে জাবিকে পরাজিত করে টানা ৩য় বারের মত শিরোপা অক্ষুন্ন রাখলো রাবি।

মঙ্গলবার দুপুর ১টায় টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাবি দলের অধিনায়ক নাজমুস সাকিব। প্রথমে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও রনির অনবদ্য ৩৮ রানে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করে রাবি। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়ে চাপে পড়ে জাবি । এরপর নিয়মিত বিরতিতে সবকটি উইকেট হারিয়ে ১৩ ওভার ৩ বলে ৫৭ রান করতে সক্ষম হয় জাবি। এতে ২৭ রানের বিশাল জয় পায় রাবি।

২ ওভার বল করে কোন রান না দিয়ে ৩ উইকেট পেয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন রাবির আলী ওমর ফরাজী অপু। এছাড়া ম্যান অফ দ্যা টুর্ণামেন্ট নির্বাচত হন রাবির সৈয়দ শাহরিয়ার সুমন। আর ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হওয়ায় রাবি দলের সুমনকে রানার গ্রুপের পক্ষ থেকে মোটরসাইকেল পুরস্কার দেয়া হয়। টুর্নামেন্টে তিনি ব্যাট হাতে ২২১ রান ও বল হাতে ১০ উইকেট তুলে নেন।

খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দীন। এসময় আরো উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েনউদ্দিন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন মাতিন, প্রক্টর প্রফেসর তারিকুল হাসান, স্পোন্সার রানার গ্রুপের উপ-ব্যবস্থাপক সৈয়দ রফিউল ইসলাম প্রমুখ।

এদিকে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়কে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় স্থান অধিকার করে ইসলামী বিশ্ববিদ্যালয়।
প্রসঙ্গত, গত ৮ মার্চ থেকে আন্তঃবশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়।