আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি


510 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি
জুন ৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আয়োজিত দু’দিনব্যাপী চতুর্থ আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। রানারআপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিআইইউডিএস)। ডিবেটর অব দ্য টুর্নামেন্ট  এবং শ্রেষ্ট বক্তা হয়েছেন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাফি আব্দুলাহ অনিক মো. সোভন আহমেদ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ) এর আয়োজনে শনিবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফসর শিবলি সাদিক। বিএফডিএফ এর প্রতিষ্ঠাকালীন প্রধান নির্বাহী সদস্য কামরুল হাসান সোহাগের সভাপতিত্বে ও বিএফডিএফের জৈষ্ঠ্য নির্বাহী সদস্য মনিরুল ইসলাম অপু এবং নির্বাহী সদস্য নাজনীন দিপ্তির সঞ্চালনা করেন।

প্রতিযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ দেশের মোট ৩২টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ অংশ নেয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রফেসর শিবলি সাদিক বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত জ্ঞানচর্চার, সৃজনশীল মেধার বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সূচনালগ্নে থেকেই স্কুল, কলেজ, বিশ^বিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা খুবই কার্যকরী।