আপনারাই পরবর্তী টার্গেট, আইএস নেতাদের ওবামা


291 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আপনারাই পরবর্তী টার্গেট, আইএস নেতাদের ওবামা
ডিসেম্বর ১৫, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএসের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র কঠোর হামলা চালাচ্ছে জানিয়ে গোষ্ঠীটির হোতাদের হুঁশিয়ার করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, কোনো নেতাই পালিয়ে থাকতে পারবেন না। পরবর্তী টার্গেট আপনিই। খবর বিবিসর।

পেন্টাগনে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে ওবামা বলেন, আগের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে আইএস জঙ্গিদের বিরুদ্ধে হামলা কঠোর করা হয়েছে। গত নভেম্বরে আইএসের বিভিন্ন লক্ষ্যে চালানো হামলা অনেক বাড়ানো হয়েছে। তিনি বলেন, আইএসের বিরুদ্ধে অভিযান শুরুর পর এ পর্যন্ত নয়হাজার বার বিমান হামলা চালানো হয়েছে।

ওবামা বলেন, আইএসবিরোধী লড়াই ক্রমশ কঠিন হয়ে উঠছে এবং এই লড়াইয়ের প্রক্রিয়া আরও উন্নত করা প্রয়োজন। তিনি বলেন, প্যারিস ও ক্যালিফোর্নিয়ায় হামলার পর ওই দুটি ঘটনার সঙ্গে আইএসের সম্পৃক্ততা প্রকাশ্য হলে জঙ্গি এই গোষ্ঠীটির বিরুদ্ধে নতুন কৌশলে অভিযান পরিচালনার প্রয়োজন।

ইতোমধ্যে আইএস ইরাকে তাদের দখলে থাকা অঞ্চলের ৪০ ভাগের নিয়ন্ত্রণ খুইয়েছে। পাশাপাশি গেল গ্রীষ্ম থেকে এ পর্যন্ত গোষ্ঠীটি একটিও সফল অভিযান চালাতে পারেনি বলে মন্তব্য ওবামার। তিনি সতর্ক করে দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র ও তার অংশীদারদের সামনে আরো কঠিন লড়াই মোকাবিলা করতে হবে।

সাংবাদিক সম্মেলনে ওবামা এ পর্যন্ত আইএসের যেসব নেতাকে হামলা চালিয়ে হত্যা করা হয়েছে সেই তালিকা তুলে ধরেন। তিনি বলেন, মূল কথা হচ্ছে, কোনো আইএস নেতাই পালিয়ে রক্ষা পাবেন না। তাদের প্রতি আমাদের বার্তা সহজ ও স্পষ্ট, আর তা এই যে, পরবর্তী টার্গেট আপনিই।