আফগানিস্তানের কোচ হলেন ইনজামাম


428 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আফগানিস্তানের কোচ হলেন ইনজামাম
অক্টোবর ৩, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক আফগানিস্তানের কোচ হিসেবে নিয়োগ পেলেন। প্রাথমিকভাবে শুধু আফগানিস্তানের আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য কোচ হয়েছেন তিনি। কিন্তু আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিক স্তানিকজাই জানিয়েছেন, এই চুক্তি দুই বছর পর্যন্ত বাড়ানো হতে পারে। আন্তর্জাতিক পর্যায়ে প্রথম ও শেষবারের কোচিং অভিজ্ঞতা ইনজামামের পাকিস্তানের সঙ্গেই। ২০১২-১৩ সালে স্বল্প সময়ের জন্য পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টা ছিলেন তিনি।

আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিক স্তানিকজাই বলেন, ‘এখন শুধু জিম্বাবুয়ে সফরের জন্য থাকছেন তিনি। তবে জিম্বাবুয়েতে আমরা কয়েকটি বৈঠক করবো। সেখানেই সিদ্ধান্ত নেব। সম্মতির ভিত্তিতে তার সঙ্গে দীর্ঘ মেয়াদি চুক্তি হবে।’

গত তিন বছর ধরেই পাকিস্তানের ব্যাটিং কোচ হওয়ার দৌড়ে আছেন ইনজামাম। কিন্তু পূর্ণ সময়ের জন্য কখনো সুযোগ মেলেনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড কেতাবী যোগ্যতা সম্পন্ন প্রার্থী চায়। অন্তত কোচিংয়ের লেভেল থ্রি করা এবং শীর্ষ ক্রিকেটারদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন কোচ তাদের লক্ষ্য। এ কারণেই গ্র্যান্ট ফ্লাওয়ারকে ব্যাটিং কোচ হিসেবে বেছে নিয়েছে তারা।

২০০৭ সালে অবসর নেবার পর ক্রিকেটের সঙ্গে অবশ্য ইনজামামের খুব বেশি সম্পর্ক থাকেনি। কখনো কখনো টেলিভিশনে ক্রিকেট বিশেষজ্ঞের ভূমিকায় দেখা গেছে তাকে। এছাড়া বেশিরভাগ সময় তিনি ব্যস্ত থেকেছেন ধর্মীয় কাজ ও নিজ ব্যবসার কাজে। জাকা আশরাফ যখন পাকিস্তান বোর্ডের প্রেসিডেন্ট ছিলেন তখন তিনি ইনজামামকে দায়িত্ব দেয়ায় আগ্রহী ছিলেন। কিন্তু সুযোগ আসেনি। চুক্তি হয়নি।