আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমায় নিহত ৬৩


80 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমায় নিহত ৬৩
আগস্ট ১৮, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছে।

কাবুলের স্থানীয় সময় শনিবার রাত পৌনে ১১টার দিকে কাবুলের পশ্চিমাঞ্চলে শিয়া অধ্যুষিত এলাকায় আত্মঘাতী এই বোমার বিস্ফোরণ ঘটানো হয় বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়, বিয়ের অনুষ্ঠান চলাকালে বিস্ফোরণের এই ঘটনায় আহতের সংখ্যা ১৮০ জনের বেশি।

আত্মঘাতী এই হামলায় সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তালেবান। এছাড়া অন্য কোনো পক্ষ এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি।

বিস্ফোরণের কয়েক ঘণ্টা পর আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় হামলায় ৬৩ জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নুসরাত রাহিমি বার্তা সংস্থা এএফপিকে বলেন, বোমা বিস্ফোরণে ৬৩ জন নিহত ও ১৮২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

বিয়ের অনুষ্ঠানে থাকা মোহাম্মদ ফরহাগ নামে একজন প্রত্যক্ষদর্শী জানান, বোমা বিস্ফোরণের পর প্রায় ২০ মিনিট ধরে হলের ভেতরটা ধোঁয়ায় আচ্ছন্ন ছিল।

তিনি জানান, হলের যে অংশে নারীদের বসার ব্যবস্থা রাখা হয়েছিল, বিস্ফোরণের সময় তিনি সেই অংশে থাকায় প্রাণে বেঁচে গেছেন। পুরুষদের জন্য নির্ধারিত অংশেই বোমার বিস্ফোরণ ঘটানো হয় এবং সেখানে যারা ছিলেন তারা হয় নিহত অথবা আহত হয়েছেন।

এর আগে গত ১২ জুলাই আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নানগারহারে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ছয়জন নিহত হয়। এই অঞ্চলের ক্রমেই কার্যক্রম বাড়িয়ে চলা জঙ্গি গোষ্ঠী আইএস ওই হামলার দায় স্বীকার করে।