আবারও কবিতা আবৃত্তিতে দিঘীর সাফল্য


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আবারও কবিতা আবৃত্তিতে দিঘীর সাফল্য
আগস্ট ১৫, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এঁর ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় খ-বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেছে সাফানা ফারদিন দিঘী।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একডেমিতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সাফল্য প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।এসময় সাফানা ফারদিন দিঘী সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ও সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এঁর কাছ থেকে পুরস্কার গ্রহণ করে।

সাফানা ফারদিন দিঘীর এই সাফল্যে তার পরিবার, শিক্ষক ও শুভাকাঙ্খীগণ আপ্লুত। সে বর্ণমালা একাডেমির শিক্ষক শামিমা পারভিন রত্নার ছাত্রী।

দিঘীর শিক্ষক শামিমা পারভিন রত্না জানান, আবৃত্তি একটি শিল্প। গান, নাচ বা চর্চা অর্থাৎ সাধনা করতে আবৃত্তি ক্ষেত্রেও ঠিক তেমন। বরঞ্চ আবৃত্তি শিল্পীদের দৃষ্টিতে তার চাইতে কঠিন বিষয়।

যেমন: একজন নৃত্য শিল্পী যখন নৃত্য করে দর্শকের দৃষ্টি থাকে শিল্পীদের ড্রেসআপ, নাচ, এক্সপ্রেসন, গান ও বাদ্যযন্ত্রের উপর। ঠিক তেমন সঙ্গীত শিল্পীর ক্ষেত্রেও। কিন্তু আবৃত্তি শিল্পীর একমাত্র হাতিয়ার কন্ঠ। কন্ঠ থেমে গেলে ব্যাকআপ দেওয়ার মতো কিছু নেই।

তিনি আরও জানান, দিঘীর এ সাফল্যে আমি খুবই খুশি।আমি তার সর্বদা সাফল্য কামনা করি।সে বড় হয়ে মা-বাবার মুখ উজ্জ্বল করবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, সাফানা ফারদিন দিঘী বিশিষ্ট সাংবাদিক এটিএন বাংলা ও সমকালের জেলা প্রতিনিধি এবং ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামান ও ছপুরননেছা কলেজের প্রভাষক সেলিনা লিপির একমাত্র মেয়ে।সে সকলের নিকট দোয়াপ্রার্থী।

#