আব কি বার ট্রাম্প সরকার : হিউস্টনে মোদি


80 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আব কি বার ট্রাম্প সরকার : হিউস্টনে মোদি
সেপ্টেম্বর ২৩, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের হিউস্টন শহরে স্থানীয় সময় রোববার রোববার বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে আয়োজন করা হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘হাউডি মোদি’।

‘হাউডি মোদী’র মঞ্চ কার্যত পরিণত হয় ট্রাম্পের আগাম নির্বাচনী প্রচারে। ট্রাম্পকে ‘ভারত-বন্ধু’ হিসেবে আখ্যায়িত করে মোদি বলেন, আব কি বার ট্রাম্প সরকার। আগামী নির্বাচনে ট্রাম্প আবারও ক্ষমতায় আসবে বলে আশা প্রকাশ করেন তিনি। খবর সিএনএন ও এনডিটিভির

মোদি বলেন, প্রথম যখন আমি ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করি তখন তিনি (ট্রাম্প) বলেছিলেন ভারতের ভাল বন্ধু হোয়াইট হাউস।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুযায়ী, ‌‘হাউডি মোদি’ অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্পের যোগাদানের যথেষ্ঠ কারণ রয়েছে। ২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাটরা বড় ভূমিকা পালন করবে। ইন্দো-আমেরিকান ভোটারদের সঙ্গে সম্পর্ক বাড়াতে অনুষ্ঠানে যোগ দেন ট্রাম্প।

ভাষণে ভারতের ভবিষ্যৎ বিনির্মাণ ও বৈশ্বিক নেতৃত্ব নিয়ে কথা বলেন মোদি। তারপর ডোনাল্ড ট্রাম্প প্রায় আধা ঘণ্টা বক্তব্য রাখেন। টিকিট কেটে ৫০ হাজার শ্রোতা তাদের বক্তব্য শোনেন।

হিউস্টনে মোদির অনুষ্ঠানের উত্তাপ ছড়িয়েছে ভারতীয় গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায়ও। আর মোদিও বিভিন্ন ইস্যুতে টুইট করে সেখানকার অবস্থা জানিয়ে দেন।

অনুষ্ঠান শুরুর আগে হিউস্টনে মোদির সঙ্গে দেখা করেন কাশ্মীরি পণ্ডিতদের প্রতিনিধি দল। এ সময় তাদের একসঙ্গে কাশ্মীর গড়ার আশ্বাস দেন মোদি।