আমজাদ হোসেনের মরদেহ শহীদ মিনারে


150 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আমজাদ হোসেনের মরদেহ শহীদ মিনারে
ডিসেম্বর ২২, ২০১৮ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কিংবদন্তি নির্মাতা, অভিনেতা ও লেখক আমজাদ হোসেনের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার সকাল সোয়া ১১টার দিকে তার মরদেহ শহীদ মিনার প্রাঙ্গণে নেওয়া হয়।

শ্রদ্ধা জানানো শেষে তার মরদেহ দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে নেওয়া হবে। সেখানে বাদ জোহর জানাজা শেষে চ্যানেল আই ভবন প্রাঙ্গণে নিয়ে যাওয়া হবে। তবে তার দাফনের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে তার বড় ছেলে দোদুল বলেন, বাবার ইচ্ছা ছিল আমরা যেন তার জন্মস্থান জামালপুরে তাকে সমাহিত করি। তবে মায়ের ইচ্ছা ঢাকায়। আজই এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

এর আগে গত ১৮ নভেম্বর স্ট্রোকে আক্রান্ত হন আমজাদ হোসেন। পরে তেজগাঁওয়ের একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। লাইফ সাপোর্টে থাককালে ২০ নভেম্বর তার দুই ছেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রী সে সময় আমজাদ হোসেনের চিকিৎসার সব দায়িত্ব নেন। ২৮ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে তাকে নিয়ে যাওয়া হয় বামরুনগ্রাদ হাসপাতালে। কিন্তু চিকিৎসকের সব চেষ্টা ব্যর্থ করে গত ১৪ ডিসেম্বর দুপুরে গুণী এই মানুষটি চলে যান না ফেরার দেশে।

৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব নানা ধরনের কাজের জন্য সমাদৃত। একাধারে তিনি চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক।

১৯৭৮ সালে ‘গোলাপী এখন ট্রেনে’ ও ১৯৮৪ সালে ‘ভাত দে’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।