দেশের প্রতিটি বন্দরে কোয়ারেন্টাইন ষ্টেশন নির্মান করা হচ্ছে : প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশের প্রতিটি বন্দরে কোয়ারেন্টাইন ষ্টেশন নির্মান করা হচ্ছে : প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী
জানুয়ারি ১৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মনিরুজ্জামান সবুজ :
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার দেশের প্রাণী সম্পদ রক্ষানাবেক্ষনে নানা ধরনের কার্যক্রম হাতে নিয়েছেন। বিদেশ থেকে আমদানী ও রপ্তানীকৃত পশুদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করতে দেশের বিভিন্ন স্থল বন্দর গুলোতে অত্যাধুনিক কোয়ারেন্টাইন ষ্টেশন নির্মান করা হচ্ছে।

তিনি আরো বলেন, দেশে যাতে পশু ও প্রাণিদের চিকিৎসা সেবা নিশ্চিত করা যায় তার জন্য দেশের বিভিন্ন স্থানে পশু চিকিৎসা সেবা কেন্দ্রও নির্মান করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে নির্মানাধিন কোয়ারেন্টাইন ষ্টেশন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আরমান হোসেন পিএসসি, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শশাংক কুমার মন্ডল, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর প্রায় এক কোটি ব্যায়ে ভোমরা স্থল বন্দরে পশু ও প্রাণীদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করতে এই কোয়ারেন্টাইন ষ্টেশন নির্মান করেন।