‘আমলার উইকেট পেলে আলাদা তৃপ্তি পাবো’


373 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘আমলার উইকেট পেলে আলাদা তৃপ্তি পাবো’
সেপ্টেম্বর ১৬, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সাদা জার্সিতে সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছেন টাইগার পেসার রুবেল হোসেন। এরপর ভারত ও অস্ট্রেলিয়া সিরিজে দলেই ছিলেন না তিনি।
মাঝে শ্রীলঙ্কা সিরিজে থাকলেও খেলার সুযোগ হয়নি। তবে কন্ডিশনের বিচারে এবার দক্ষিণ আফ্রিকা সফরের মূল একাদশে হয়তো থাকবেন তিনি। তাই এখন থেকেই লক্ষ্য ঠিক করছেন পেসার রুবেল। আর তাতে বিশেষ গুরুত্ব পাচ্ছে হাসিম আমলার উইকেটটি।

টেস্টে কুইন্টন ডি কক, ডিন এলগার কিংবা ফাফ দু প্লেসিরা দুর্দান্ত ফর্মে থাকলেও এই সংস্করণে দীর্ঘদিন থেকেই দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটসম্যান আমলা। এ ব্যাপারে রুবেল বলেন, ‘বিশ্ব র‍্যাংকিংয়ের সেরা ১০ এর চার পাঁচ জন (আসলে ১ জন) খেলোয়াড়ই দক্ষিণ আফ্রিকার। তাই প্রতিটা উইকেটই গুরুত্বপূর্ণ। তবে আমলার উইকেট পেলে আলাদা তৃপ্তি পাবো। ’

দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে কঠিন অনুশীলনই করছেন রুবেল। জিম ও নেটে বোলিংয়ের পাশাপাশি কোর্টনি ওয়ালশের ক্লাশে সুইং নিয়েও কাজ করছেন তিনি। ঘাসের উইকেটে নিয়ন্ত্রিত লাইন লেন্থে বোলিংয়েই জোর দিচ্ছেন রুবেল। নিজের প্রত্যয় সম্পর্কে তিনি বলেন, ‘আমি যদি বল করার সুযোগ পাই ঠিকভাবে বল করার চেষ্টা করবো এবং ব্রেক থ্রু এনে দিতে চেষ্টা করবো। দলের হয়ে লড়াই করতে আমি প্রস্তুত। অধিনায়ক আমাকে যখন বলবে আমি শতভাগ দিতে প্রস্তুত থাকবো। ’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়বে শনিবার। সফরে দুই দল ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে।