আমাদের তরুণরাই দেশকে এগিয়ে নেবে : সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবির


609 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আমাদের তরুণরাই দেশকে এগিয়ে নেবে : সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবির
সেপ্টেম্বর ৭, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি:
আমেরিকায় নিযুক্ত বাংলাদেশ সরকারের সাবেক রাষ্ট্রদূত ও বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট’র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হুমায়ুন কবির বলেছেন, তরুণরাই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় প্রধান শক্তি। বাংলাদেশ একটি সম্ভাবনাময় রাষ্ট্র। অদুর ভবিষ্যতে এদেশ অনেক গুরুত্বপূর্ণ দেশকে ছাড়িয়ে যাবে খেলাধুলাসহ বিভিন্ন বিষয়ে। আর সেই লক্ষ্যে বাংলাদেশকে এগিয়ে নেবে সৎ দক্ষ দেশপ্রেমিক তরুণরাই।

সোমবার বেলা ১১টায় সাতক্ষীরা টাউন বাজারস্থ খামারবাড়ির কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মিলনায়তনে বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউটের আয়োজনে তিন দিনের কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারের অষ্ট্রেলিয়ায় নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত এম হুমায়ুন কবির, গবেষক আশীষ বণিক, ইশতিয়াক আলম রাসেল, বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট’র সাতক্ষীরা সমন্বয়কারী সাংবাদিক আমিনা বিলকিস ময়না, দেশ টিভি’র সাতক্ষীরা প্রতিনিধি ও দৈনিক কালের চিত্রে নির্বাহী সম্পাদক শরীফুল্লাহ কায়সার সুমন প্রমুখ।

অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ হুমায়ুন কবির আরো বলেছেন, বিশ্ব পরিবর্তন করতে পারে তরুণরাই। তাদের হাতে দেশের উন্নয়ন ও উৎপাদনের চালিকা শক্তি। তারাই পারে আগামীর সুন্দর ও স্বপ্নীল বাংলাদেশ গড়ে তুরতে। এ জন্য তরুণদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান।

সাতক্ষীরার কলারোয়া ও সদর উপজেলার বাছাইকৃত তরুণ তরুণীদের নিয়ে তিন দিনের এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। বুধবার কর্মশালাট শেষ হবে।