আমানসহ বিএনপির ১৬৯ জনের বিরুদ্ধে পরোয়ানা


274 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আমানসহ বিএনপির ১৬৯ জনের বিরুদ্ধে পরোয়ানা
ডিসেম্বর ২, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ঢাকার কেরানীগঞ্জে নাশকতার দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমানসহ দলের ১৬৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আগামী ১৩ জানুয়ারি ওই পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

নাশকতার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় দণ্ডবিধি ও বিস্ফোরক দ্রব্য আইনে দাখিল হওয়া পৃথক চার্জশিটের গ্রহণযোগ্যতার ওপর রোববার শুনানি হয়।

আসামিরা এসময় আদালতে সময়ের আবেদন করেন। রাষ্ট্রপক্ষের বক্তব্য শুনে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনিম অভিযোগ (চার্জশিট) গ্রহণ করে ওই পরোয়ানা জারি করেন।

আদালতের অতিরিক্ত পিপি আনোয়ারুল কবির বাবুল সমকালকে জানান, হাইকোর্ট মামলার চার্জশিট দাখিল হওয়া পর্যন্ত আসামিদের জামিন দিয়েছিলেন। চার্জশিট আসার পর জামিনের মেয়াদ শেষ হয়ে গেছে। এ পর্যায়ে আদালতে সময় আবেদন করার কোন সুযোগ তাদের নেই।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২ জুন ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলাটি করা হয়। চলতি বছর ১৮ নভেম্বর আমানউল্লাহ আমানসহ ১৬৯ জনের বিরুদ্ধে দণ্ডবিধি ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি চার্জশিট দেয় পুলিশ। উভয় চার্জশিটে আসামিরা এক এবং অভিন্ন।