আমার উচ্চতার সমান ছেলে পেলেই বিয়ে করব : মৌসুমী হামিদ


187 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আমার উচ্চতার সমান ছেলে পেলেই বিয়ে করব : মৌসুমী হামিদ
জানুয়ারি ১৫, ২০২২ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

মৌসুমী হামিদ। অভিনেত্রী। গতকাল দেশের পাঁচটি সিনেমা হলে মুক্তি পেয়েছে তার অভিনীত চলচ্চিত্র ‘ছিটমহল’। এইচ আর হাবিব পরিচালিত এ সিনেমায় তিনি অভিনয় করেছেন প্রীতিবালা চরিত্রে। কথা হলো তার সঙ্গে-

‘ছিটমহল’ ছবির বিষয়বস্তু কী?

বাংলাদেশ ও ভারতের ছিটমহলের নাগরিকদের দুঃখ-দুর্দশা, জীবনপ্রবাহের টানাপোড়েন নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এটি মূলত একটি দেশপ্রেমের ছবি। ছিটমহলে বসবাসকারী একটি হিন্দু পরিবারের জীবনপ্রবাহ দেখানো হয়েছে। এতে আমার স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন শিমুল খান। ২০১৫ সালের শুরুতে এ ছবির কাজ করেছিলাম। এর পর নানা জটিলতায় কাজ পিছিয়ে যায়। অবশেষে ছবিটি আলোর মুখ দেখল। এতে আমরা একটি মানবিক গল্প দেখাতে চেয়েছি। তাই আমার বিশ্বাস, দর্শকরাও এটিকে গল্পের ছবি হিসেবে দেখবেন।

ছবিটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

এখনও সেভাবে সরাসরি দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়নি। তবে এরই মধ্যে আমার পরিচিত যারা দেখেছেন, তারা প্রশংসা করেছেন।

আপনার অভিনীত ‘১৯৭১ সেইসব দিনগুলি’ চলচ্চিত্রের কী খবর?

হূদি হকের পরিচালনায় ছবিটির কাজ প্রায় শেষ। এ ছবির গল্প মুক্তিযুদ্ধভিত্তিক হলেও এতে অভিনয় দেখানোর যথেষ্ট সুযোগ ছিল। চরিত্র অনুযায়ী আমি সর্বোচ্চ চেষ্টা করেছি সেটিকে ফুটিয়ে তুলতে। আশা করছি, আমার এই ছবিও দর্শকদের ভালো লাগবে।

এবার ভিন্ন প্রসঙ্গ। টিভি নাটক ও টেলিছবিতে ঘুরেফিরে একই রকম গল্প ও চরিত্রে অভিনয় করছেন। একঘেয়ে লাগে না?

আমার অভিনয়জীবনের শুরুতে কাজের প্রতি সচেতন ছিলাম না, কিন্তু এখন অনেকটাই সচেতন। যতটুকু পারছি বেছে বেছে করছি। এখন যে কয়েকটি নাটক, টেলিছবি বা ওয়েব সিরিজের কাজ করছি এর প্রতিটিই আলাদা। একটির সঙ্গে অন্যটির কোনো মিল নেই।

বিনোদন অঙ্গনের অনেকেই বিয়ের পিঁড়িতে বসেছেন। আপনি বিয়ে করছেন কবে?

এ বছরের যে কোনো সময় বিয়ের পিঁড়িতে বসতে পারি। পরিবার থেকেও বিয়ের জন্য চাপ দিচ্ছে। কিন্তু সমস্যা তৈরি হয়েছে আমার উচ্চতা নিয়ে। আমার সমান উচ্চতার ছেলে মিলছে না। লম্বা ছেলে তো খুঁজেই পাওয়া যাচ্ছে না। আমার উচ্চতা পাঁচ ফুট সাড়ে ৯ ইঞ্চি। এই উচ্চতার ছেলে মেলানোর চেষ্টা করছি। আমার উচ্চতার সমান ছেলে পেলে যে কোনো মুহূর্তে বিয়ে করব।

বেশি লম্বা হওয়ায় আফসোস হয়?

না, আফসোস হয় না। আমি আমার উচ্চতাকে ভালোবাসি। তবে আমার উচ্চতা নিয়ে রয়েছে নানা গল্প। সেটা অন্য কোনোদিন বলব।