‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত তুরাগ পাড়


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত তুরাগ পাড়
জানুয়ারি ১৫, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আখেরি মোনাজাতে ‘আমিন আমিন’ ধ্বনির মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাত পরিচালনা করেন ভারতের দিল্লীর মাওলানা মোহাম্মদ সা’দ।  সকাল ১১টার দিকে শুরু হয়ে আখেরি মোনাজাত শেষ হয় ১১টা ৩৬ মিনিটে। এর আগে মাওলানা মোহাম্মদ সা’দ সকাল ৮টা ২০ মিনিটে হেদায়েতি বয়ান শুরু করেন। বয়ান শেষে আখেরি মোনাজাতে বিশ্বের সব মানুষের শান্তি কামনা করা হয়। ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে তুরাগ পাড়।

এদিকে, আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই টঙ্গীর তুরাগতীরের পথে শুরু হয় মানুষের ঢল। এই মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

সরেজমিনে দেখা যায়, শনিবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের আসেন। শনিবার রাত ১২টা থেকে যানবাহন চলাচল বন্ধ থাকায় আজ রবিবার ভোর থেকে মুসল্লিরা ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমা ময়দানের দিকে ছুটেন। এছাড়া অনেক মুসল্লি পায়ে হেঁটে ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেন।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন আর রশীদ জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় ৬ হাজারের বেশি পুলিশ নিয়োজিত আছে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।