আম্পানের তান্ডবে সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজ লন্ডভন্ড


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আম্পানের তান্ডবে সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজ লন্ডভন্ড
মে ২৮, ২০২০ ফটো গ্যালারি শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
ঘর্ণিঝড় আম্পানের ভয়াল তান্ডবে সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজ লন্ডভন্ড হয়েগেছে। সাতক্ষীরা সদর উপজেলার একমাত্র বেসরকারি মহিলা কলেজ এটি। আম্পানের ভয়াল ছোবলে এই কলেজের প্রতিষ্ঠাকালীন প্রশাসনিক ভবনের টিনের চাল উড়েগেছে। অসংখ্য গাছ উপড়ে পড়েছে। নষ্ট হয়েছে প্যাচীর।

সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজে সরেজমিন গিয়ে দেখা গেছে, পুরো কলেজ ক্যাম্পাস একেবারে লন্ডভন্ড অবস্থা। কলেজের প্রশাসনিক ভবন, শিক্ষক কমানরুম, অফিস রুম ঝড়ে তছনছ। কলেজের প্রধান ফটকের পাশে বিশাল সিরিস গাছ পড়ে প্যাচীরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া আম, মেহগনিসহ কমপক্ষে ২০টি বড় বড় গাছ ভেঙে পড়েছে। প্রশাসনিক ভবনের বারান্দার চাল উড়ে চলেগেছে। ক্ষয়ক্ষতির পরিমান কয়েক লাখ টাকা হবে।

ছফুরননেছা মহিলা কলেজের অধ্যক্ষ আশরাফুন্নাহার বলেন ‘গত ২০ মে রাতে সুপার সাইক্লোন আম্পানের তান্ডবে কলেজের প্রশাসনিক ভবন ব্যাপক ক্ষতি হয়েছে। মূল ভবনের টিনের চাল উড়েগেছে। কলেজ চত্বরের একাধিক গাছ উপড়ে পড়েছে। প্যাচীর ভেঙে পড়েছে। অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্র ভিজে নষ্ট হয়েছে। তিনি বলেন, ২৭ মে সন্ধ্যায় দ্বিতীয় দফায় সাতক্ষীরায় যে প্রবল ঝড় ও বৃষ্টি হয়েছে তাতে আরেক দফা ক্ষতি হয়েছে। সব মিলিয়ে সাতক্ষীরা সদরের একমাত্র বেসরকারি মহিলা কলেজটি লন্ডভন্ড হয়েগেছে ’।